shono
Advertisement

‘কালা জাদু’র প্রচার! সেন্সরের কাঁচিতে ‘শয়তান’, মুক্তির আগেই গেঁরোয় অজয়-মাধবন?

মুক্তির আগেই বিপাকে টিম 'শয়তান'।
Posted: 05:34 PM Mar 06, 2024Updated: 05:51 PM Mar 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ‘শয়তান’-এর (Shaitaan) ট্রেলার। যেখানে নেতিবাচক চরিত্রে ধরা দিয়ে শোরগোল ফেলে দিয়েছেন আর মাধবন। হরর থ্রিলারের ঝলক দেখার পর অভিনেত্রীর স্ত্রীও তাঁকে দূরে থাকার হুমকি দিয়েছেন। এবার সেই অতিপ্রাকৃত সিনেমার প্লট নিয়েই সেন্সর বোর্ডের কাছে বিপাকে পড়েছে ‘শয়তান’ টিম।

Advertisement

সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন (Ajay Devgn), দক্ষিণী অভিনেত্রী জ্যোতিকা এবং মাধবন (R Madhavan)। আগামী ৮ মার্চ প্রেক্ষাগৃহে আসছে ‘শয়তান’। তার প্রাক্কালেই সেন্সরের কোপে এই সুপারন্যাচরাল থ্রিলার। U/A সার্টিফিকেটে ছাড়পত্র পেয়েছে ‘শয়তান’। শুধু তাই নয়, ছবিতে বেশ কিছু দৃশ্যে কাটছাঁট করার নির্দেশ দেওয়ার পাশাপাশি এও বলা হয়েছে যে, ছবির শুরুতেই যেন ভয়েস ডিসক্লেইমার দেওয়া হয়। যেখানে বলা হবে- “এই সিনেমা কোনওপ্রকার ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদু সমর্থন করে না।”

[আরও পড়ুন: ‘অভি না যাও ছোড় কে’, লোকসভার আগে অমিত শাহর দরবারে আশা ভোঁসলে, প্রার্থী হচ্ছেন?]

বলিউড মাধ্যম সূত্রে খবর, সেন্সর বোর্ডের তরফে পরিচালক বিকাশ বহেলকে নির্দেশ দেওয়া হয়েছে, চিৎকারের মাঝে কুরুচিকর কোনও শব্দকেও বাদ দিয়ে তার পরিবর্তে অন্য কোনও শব্দ ব্যবহার করতে হবে। মুখ থেকে রক্ত ঝরার দৃশ্যেও আপত্তি তুলেছে CBFC (Central Board of Film Certification)। রক্তারক্তির দৃশ্য ২৫ শতাংশ কমাতে হবে। সবমিলিয়ে ‘শয়তান’-এর পূর্ণ দৈর্ঘ্য ১৩২ মিনিটে দাঁড়িয়েছে।

‘আদিপুরুষ’ বিতর্কের পর থেকেই ভারতীয় সেন্সর বোর্ড কড়া আতস কাচে রেখে সমস্ত সিনেমাকে ছাড়পত্র দিচ্ছে। ধর্মীয় কিংবা কুসংস্কার প্রচারমূলক কোনও বার্তা যাতে না যায় সমাজের কাছে, সেই প্রেক্ষিতেই ‘শয়তান’-এর বেশ কিছু দৃশ্যে কাঁচি চালাল সেন্সর বোর্ড।

[আরও পড়ুন: ‘বোকামি, আমার ইনপুট ছাড়া…’, নিজের বায়োপিকের কথা শুনেই রেগে আগুন জিনাত!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement