shono
Advertisement

ছেলের নাম জোভান রাখলেন হরভজন ও গীতা, কী অর্থ এই নামের?

১০ জুলাই দ্বিতীয় সন্তানের জন্মের কথা জানিয়েছিলেন হরভজন সিং।
Posted: 08:48 PM Jul 26, 2021Updated: 08:48 PM Jul 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ জুলাই দ্বিতীয় সন্তানের জন্মের কথা জানিয়েছিলেন হরভজন সিং (Harbhajan Singh)। সোমবার ছেলের নাম ঘোষণা করলেন গীতা বসরা (Geeta Basra)। ‘জোভান বীর সিং প্লাহা’ (Jovan Veer Singh Plaha), এই নামই সন্তানের রেখেছেন হরভজন ও গীতা। ছবি পোস্ট করে সেকথা জানালেন হরভজন-পত্নী।

Advertisement

মিষ্টি একটি ছবি নিজের প্রোফাইলে আপলোড করেছেন গীতা। যাতে ছোটভাইকে আদর করছে হিনায়া হীর প্লাহা। ছবির ক্যাপশনে গীতা লিখেছেন, “এই হচ্ছে হীরের ভাই… জোভান বীর সিং প্লাহা।”

[আরও পড়ুন: ‘কত চিঠি লিখত…’, হিমাচলের ভূমিধসে ডাক্তার অনুরাগীর মৃত্যুতে শোকাহত কঙ্গনা]

দ্বিতীয়বার বাবা হতে চলেছেন, চলতি বছর মার্চ মাসে এই সুখবর দিয়েছিলেন হরভজন সিং। অন্তঃসত্ত্বা স্ত্রী গীতা বসরার ছবিও পোস্ট করেছিলেন। তারপর থেকেই হরভজন ও গীতার দ্বিতীয় সন্তানের অপেক্ষায় দিন গুনছিলেন অনুরাগীরা। প্রতীক্ষার অবসান হয় ১০ জুলাই। এক জোড়া উলের জুতোর ছবি পোস্ট করে হরভজন সোশ্যাল মিডিয়ায় লেখেন, “ঈশ্বরের আশীর্বাদে সুস্থ সন্তান জন্ম নিয়েছে। গীতা ও বাচ্চা দু’জনই ভাল আছে। আমরা অত্যন্ত আনন্দিত এবং আপনাদের ভালবাসা ও শুভেচ্ছার জন্য কৃতজ্ঞ।”

ভিডিও পোস্ট করেছিলেন গীতাও। তারপর সোমবার ছেলের নাম জানান। কিন্তু জোভান নামের অর্থ কী? নেটদুনিয়া থেকে সংগৃহীত তথ্য থেকে যা জানা যাচ্ছে, সেই অনুযায়ী জুপিটার (বৃহস্পতি) থেকে জোভ শব্দটি নেওয়া হয়েছে। আবার আকাশের দেবতা হিসেবেও অনেক জায়গায় মানা হয়। জ্যোতিষবিদ পণ্ডিত জগন্নাথ গুরুজির মতে, সৌভাগ্যের অধিকারী হরভজন ও গীতার এই সন্তান। পরিবারের সম্মান বৃদ্ধি করবে। অত্যন্ত সাহসীও হবে হরভজন ও গীতার ছেলে। 

[আরও পড়ুন: কুন্দ্রা কাণ্ডে নাম জড়াল ‘দুপুর ঠাকুরপো’ খ্যাত Flora Saini’র, ক্ষিপ্ত অভিনেত্রী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement