Advertisement

কপিলদের বিশ্বজয়ের খতিয়ান অবিকল তুলে ধরবে ’83’, মুক্তি পেল ট্রেলার

11:52 AM Nov 30, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক দিন আগেই মুক্তি পেয়েছিল ছবির টিজার। এবার প্রকাশ্যে রণবীর সিং (Ranveer Singh) অভিনীত পরিচালক কবীর খানের (Kabir Khan) ‘৮৩’ ছবির ট্রেলার। করোনার কারণে বহুদিন ধরেই আটকে ছিল এই ছবির মুক্তি। বহুবার মুক্তির তারিখ ঠিক হলেও, করোনা আবহে সিনেমা হল বন্ধ থাকায় ছবি রিলিজ সম্ভব হয়নি। এমনকী, ছবির পরিচালক কবীর খান স্পষ্ট জানিয়ে ছিলেন, এই ছবি কোনওভাবেই ওটিটিতে মুক্তি পাবে না। কারণ, ভারতের প্রথম বিশ্বকাপ পাওয়ার গল্প বায়োপিক বড় পর্দার জন্যই। কেন তিনি একথা বলেছিলেন তার হদিশ মিলল ট্রেলারে।

Advertisement

ট্রেলারের শুরুতে অবশ্য ‘গোলিয়াথ’ ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ‘ডেভিড’ ভারতের বিশ্বজয়ের দৃশ্য নেই। বরং শুরুতে দেখানো হয়েছে জিম্বাবোয়ের সঙ্গে ম্যাচের দৃশ্য। যে ম্য়াচে ১৭ রানে ৫ উইকেট খুইয়ে বসেছিল কপিলের দল। বাথরুমে সেই সময় স্নান করছিলেন অধিনায়ক। এরপরই তাঁকে ডেকে জানানো হয় বিষয়টি। ততক্ষণে ৯ রানে ৪ উইকেটে পড়েছে। এরপর কপিল সেই ম্যাচে একাই করেছিলেন ১৭৫ রান। তাঁর ব্যাট ঘুরেছিল এরোপ্লেনের প্রপেলারের মতো। ম্যাচ জিতে বিশ্বকাপের লড়াইয়ে টিকে ছিল ভারত। একদিনের আন্তর্জাতিক ম্যাচের সর্বকালের অন্যতম সেরা ম্য়াচ জেতানো ইনিংসটি দিয়েই শুরু হয়েছে ট্রেলার।
পরে একে একে উঠে এসেছে প্রতিযোগিতার ‘আন্ডারডগ’ ভারতের উত্থানের খতিয়ান।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ranveer Singh (@ranveersingh)

[আরও পড়ুন: ‘শুধু দিল্লি নয়, সংসদ গোটা দেশের’, কেন এমন মন্তব্য মিমি চক্রবর্তীর?]

সাংবাদিক সম্মেলনে কপিলের মুখে বিশ্বকাপ জিততে চাওয়ার ইচ্ছের কথা শুনে সাংবাদিকদের তাচ্ছিল্যের হাসি হোক কিংবা ওয়েস্ট ইন্ডিজকে রিসিভ করতে আসা ভিড়ের উলটো দিকে একেবারেই ফাঁকায় ভারতীয় দলের দাঁড়িয়ে থাকার দৃশ্য- সেই সময়ের পরিস্থিতি অবিকল ফুটিয়ে তোলার ইঙ্গিত রয়েছে চার মিনিটের সামান্য কম সময়ের ট্রেলারে। ছবিতে মাঠের দৃশ্য যা দেখানো হয়েছে, তাও অনেকটাই বিশ্বাস্য। সব মিলিয়ে ট্রেলার যে ছবিটিকে ঘিরে তৈরি হওয়া প্রত্যাশাকে আরও বাড়িয়ে দেবে তা বলাই বাহুল্য।

কপিল দেবের চরিত্রে নিজেকে মেলে ধরার জন্য রণবীর শুধু চেহারায় নয়, আলাদা করে ক্রিকেটের ট্রেনিং নিয়েছেন। কপিল দেব কীভাবে বল করতেন, কীভাবে ব্যাট করতেন সবটাই আত্মস্থ করেছেন রণবীর। কপিল দেবের বিখ্যাত নটরাজ শটকে হুবহু নকল করছেন রণবীর। রণবীরকে তাঁর রূপে দেখে প্রশংসা করেছেন স্বয়ং কপিলই। এমনকী, ছবির শুটিংয়েও হাজির ছিলেন তিনি।

ছবিটি সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ২৪ ডিসেম্বর। শুধু হিন্দি নয়, তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালম ভাষায় মুক্তি পাবে এই ছবি। ছবিতে কপিল দেবের স্ত্রী রোমির চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে।

[আরও পড়ুন: জল্পনাতেই সিলমোহর! বিজেপি ছাড়ার পরপরই তৃণমূলের মঞ্চে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়]

Advertisement
Next