shono
Advertisement

‘এক বলিষ্ঠ অভিনেত্রীকে হারালাম’, শ্রীলা মজুমদারের প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী

তিন বছরেরও বেশি সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন শ্রীলা মজুমদার। শনিবার দুপুরে সেই লড়াই থেমে গেল। ফোনে সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর কাছে অভিনেত্রীর প্রয়াণের খবর নিশ্চিত করেন তাঁর স্বামী এস.এন.এম আবদি।
Posted: 08:10 PM Jan 27, 2024Updated: 09:22 PM Jan 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারের কাছে হার মানল জীবন। থামল লড়াই। দীর্ঘ রোগ ভোগের পর প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার। এই খবর শনিবার দুপুরে পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অভিনেত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন তিনি। পরিবারকে জানিয়েছেন সমবেদনা। 

Advertisement

এদিন ‘X’ হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, “আজ দুপুরে অভিনেত্রী শ্রীলা মজুমদারের প্রয়াণের খবর পেয়ে আমি শোকাহত। শ্রীলা ভারতীয় সিনেমার একজন স্বনামধন্য ও বলিষ্ঠ অভিনেত্রী ছিলেন। তাঁর প্রয়াণ বাংলা চলচ্চিত্রের বিশাল ক্ষতি। আমরা তাঁর উজ্জ্বল উপস্থিতির অভাব বোধ করব। অভিনেত্রী ও তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

[আরও পড়ুন: ‘আমার দিদি চলে গেল…’, প্রয়াত শ্রীলার স্মৃতিচারণে কান্নায় গলা বুজে এল ঋতুপর্ণার ]

মৃণাল সেনের ‘পরশুরাম’-এর মাধ্যমে সিনেমার জগতে নিজের সফর শুরু করেন শ্রীলা মজুমদার (Sreela Majumder)। তার পর ‘একদিন প্রতিদিন’, ‘আকালের সন্ধানে’, ‘খারিজ’, ‘চোখ’, ‘আরোহণ’, ‘মাণ্ডি’, ‘খণ্ডর’-এর মতো বহু সিনেমায় নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন। অভিনেত্রীর শেষ ছবি ‘পালান’। আর তা মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়েই তৈরি করেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ‘খারিজ’-এর পরবর্তী কাহিনি এই সিনেমায় তুলে ধরা হয়েছে। শ্রীলা ছাড়াও অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, যিশু সেনগুপ্ত, পাওলি দাম।

তিন বছরেরও বেশি সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন শ্রীলা মজুমদার। শনিবার দুপুরে সেই লড়াই থেমে গেল। ফোনে সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর কাছে অভিনেত্রীর প্রয়াণের খবর নিশ্চিত করেন তাঁর স্বামী এস.এন.এম আবদি। গত ১৩ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত টাটা মেডিক্যাল ক্যানসার সেন্টারে ভর্তি ছিলেন। পরে তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শ্রীলা মজুমদার।

[আরও পড়ুন: ‘ভালো চরিত্র খুঁজতেন’, প্রয়াত শ্রীলার স্মৃতিচারণায় শেষ ছবির পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement