shono
Advertisement

তেইশে খুলল কপাল! খান-কাপুরদের সাম্রাজ্যে দাপুটে দেওলরা, বক্স অফিসে ববি-সানির ম্যাজিক

চলতি বছর বক্স অফিসে 'দেওল রাজত্ব'।
Posted: 06:24 PM Dec 22, 2023Updated: 06:24 PM Dec 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালেই ঘুরল ভাগ্যচক্র। কাপুর,’খান-দানে’র পাশাপাশি বলিউডে এখন ‘টক অফ দ্য টাউন’ দেওল পরিবার। খুব আক্ষেপের সুরে ধর্মেন্দ্র বলেছিলেন, “বলিউড দেওল পরিবারকে কোনওদিন যোগ্য সম্মান দেয়নি ।” ‘গদর ২’ ছবির ব্যবসা দিয়েই হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে তার যোগ্য জবাব দিয়েছেন জেষ্ঠপুত্র সানি দেওল। এবার ‘অ্যানিম্য়াল’ সিনেমার সুবাদে দাদার মতোই দাপুটে কামব্যাক করে ষোলো কলা পূর্ণ করলেন বলিউডে ‘ব্রাত্য’ ববি।

Advertisement

চলতি বছরের জুলাই মাসে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে অভিনয় করে দেওলদের ভাগ্যের চাবিকাঠি খুলে দিয়েছিলেন বাবা ধর্মেন্দ্র। সেই ছবি সপ্তাহ খানেক রমরমিয়ে ব্যবসা করেছে। পাশাপাশি বিশেষভাবে চর্চায় উঠে এসেছিল ধর্মেন্দ্র-শাবানার চুম্বন দৃশ্য। প্রবীণ অভিনেতার পারফরম্যান্সেও মুগ্ধ হয়েছিলেন সিনেদর্শকরা। তার রেশ ধরেই ১১ আগস্ট মুক্তি পায় সানি দেওলের ‘গদর ২’। যা কিনা ব্যবসার নীরিখে সানির ৪০ বছরের ফিল্মি কেরিয়ারে এখনও পর্যন্ত সবথেকে বড় ব্লকবাস্টার সিনেমা। ধর্মেন্দ্রর ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ যেখানে তিন সপ্তাহে ৩০০ কোটির ক্লাবে ঢুকেছিল, সেখানে মাত্র ১ সপ্তাহেই কামাল দেখায় ‘ঢাই কিলো কা হাত’! ৩০০ কোটির ব্যবসা করে ফেলে সানি দেওলের ‘গদর ২’। ৭০০ কোটির ব্যবসা দেখেই রাজনীতি থেকে সরে দাঁড়িয়ে ফের ফিল্মি কেরিয়ারে মনোনিবেশ করার কথা ঘোষণা করেন সানি। আর বছরের শেষে ‘অ্যানিম্যাল’ ছবির সুবাদে ষোলো কলা পূর্ণ করলেন ববি দেওল।

বক্স অফিসে ঝকঝকে মার্কশিট। এখনও পর্যন্ত ৮৪২ কোটি টাকার ব্যবসা করে ৯০০ কোটির দিকে ছুটছে ‘অ্যানিম্যাল’। পয়লা ডিসেম্বর রিলিজের পর রণবীর কাপুরের (Ranbir Kapoor) পাশাপাশি যে অভিনেতাকে নিয়ে দর্শকদের এত উন্মাদনা, তিনি ববি দেওল। মাত্র ১৫ মিনিটের ঝলকেই তিনি যে খেল দেখিয়েছেন, তাতে সিনেদর্শক থেকে সমালোচক, সকলেই একবাক্যে প্রশংসায় পঞ্চমুখ।

[আরও পড়ুন: ‘সালার’-এ দাপুটে কামব্যাক প্রভাসের, হার মানল শাহরুখের ‘ডাঙ্কি’ও, ‘আদিপুরুষ’ বিতর্কের বদলা?]

সিনেমার গৌণ চরিত্র হয়েও ‘অ্যানিম্যাল’-এ (Animal) ববি দেওলের (Bobby Deol) অভিনয় যে মারাত্মক শোরগোল ফেলে দিয়েছে। তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। প্রকাশ ঝা পরিচালিত ‘আশ্রম’ সিরিজে তিনি নজর কেড়েছিলেন ঠিকই, কিন্তু সন্দীপ রেড্ডি ভাঙ্গার ফ্রেমে যেরকম অবতারে ধরা দিলেন, তাতে ববির ফিল্মি কেরিয়ারের নতুন ইনিংসের হুঙ্কার আন্দাজ করা গেল। ‘বিচ্ছু বয়’-এর দাপুটে প্রত্যাবর্তন নিয়ে বর্তমানে সিনে সমালোচকদের কলমেও প্রশংসার বন্যা। শুধু তাই নয়, ‘অ্যানিম্যাল’ দেখে সিনেদর্শকদের আক্ষেপ, কেন ছবিতে ববি দেওলের স্ক্রিন প্রেজেন্স আরেকটু বেশি দের্ঘ্যের রাখলেন না পরিচালক? বাবা ধর্মেন্দ্র আর দুই পুত্র ববি-সানির ম্যাজিক দেখে বলাই যায় যে, ২০২৩ সাল দেওল পরিবারের জন্য সুসময় বয়ে এনেছে।

[আরও পড়ুন: দীপিকার ‘ট্রিপল X’ হিরো ভিন ডিজেলের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ! দায়ের মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement