COVID-19: টিকার জোড়া ডোজ নিয়েও দ্বিতীয়বার করোনা আক্রান্ত কবি শ্রীজাত

07:23 PM Jan 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা সাহিত্য জগতে ফের করোনার থাবা। ভ্যাকসিনের জোড়া ডোজ নিয়েও আবারও করোনা আক্রান্ত হলেন কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় নিজেই জানালেন দুঃসংবাদ।

Advertisement

এদিন ফেসবুকে একটি পোস্টে করোনা সংক্রমিত হওয়ার খবর জানিয়ে শ্রীজাত লেখেন, “দ্বিতীয়বার কোভিড-আক্রান্ত হলাম। এইবার প্রতিষেধকের দুটি টিকা’র পরেও। আপাতত সামান্য উপসর্গ নিয়ে ঘরেই নিভৃতবাস পালন করছি। যাঁরা গত কয়েকদিনে আমার সংস্পর্শে এসেছেন, অবশ্যই নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নিন। সাবধানে থাকুন সকলে, সুস্থ থাকার ও রাখার চেষ্টা করুন। আর হ্যাঁ, এই ক’দিন বিশেষ ফোনালাপ বা বার্তালাপ করতে পারছি না, সে-জন্য মার্জনাপ্রার্থী।”

Advertising
Advertising

[আরও পড়ুন: ভারতীয় বাজারে এল কোভিড অ্যান্টিভাইরাল ট্যাবলেট, জেনে নিন দাম ও খুঁটিনাটি তথ্য]

নতুন বছরের শুরু থেকেই রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ ও মৃত্যু। ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও। তার মধ্যে আবার ভয় ধরাচ্ছে কোভিডের নয়া স্ট্রেন ওমিক্রন। ইতিমধ্যেই মারণ ভাইরাস থাবা বসিয়েছে টলিপাড়ায়। করোনায় আক্রান্ত হয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। রিপোর্ট পজিটিভ এসেছে সংগীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়েরও। তাঁরাও হোম আইসোলেশনে রয়েছেন। 

করোনার কবলে পড়তে হয়েছে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। কলকাতা পুলিশের ডেরাতেও সাম্রাজ্য বিস্তার করছে এই ভাইরাস। চিকিৎসকদের মধ্যেও বাড়ছে সংক্রমণ। ফলে চিকিৎসা ব্যবস্থা ধসে পড়ার আশঙ্কা তৈরি হচ্ছে। যদিও সংক্রমণ ঠেকাতে সোমবার থেকেই কড়া বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। বন্ধ করা হয়েছে স্কুল-কলেজ। সরকারি ও বেসরকারি অফিসগুলিতেও ৫০ শতাংশ হাজিরার নির্দেশ দেওয়া হয়। তবে এরই মধ্যে আজ স্পষ্ট করে দেওয়া হয় করোনা আবহেও অনুষ্ঠিত হবে ২৭ তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব (KIFF)। আজই তার সিনেমার সূচি ঘোষণা হয়। ৫০ শতাংশ দর্শক নিয়েই ৮ জানুয়ারি শুরু উৎসব। তবে তার আগে টলিপাড়া ও সাহিত্য জগতে যেভাবে চওড়া হচ্ছে করোনার থাবা, তা নিঃসন্দেহে উদ্বেগজনক। 

[আরও পড়ুন: করোনার ছায়া বলিউডে, স্থগিত অক্ষয় কুমারের ‘পৃথ্বীরাজ’ ছবির মুক্তি]

Advertisement
Next