shono
Advertisement

Breaking News

এলন মাস্কের সংস্থার চন্দ্রাভিযানে ‘বাল বীর’খ্যাত ভারতীয় অভিনেতা

অভিযানের নাম দেওয়া হয়েছে 'ডিয়ারমুন'।
Posted: 05:36 PM Dec 10, 2022Updated: 05:36 PM Dec 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলন মাস্কের (Elon Musk) মহাকাশযান গবেষণা সংস্থা স্পেসএক্স প্রথম সাধারণ মানুষকে চাঁদে পাঠাচ্ছে। আর বেসরকারি সংস্থার উদ্যোগে এই চন্দ্রাভিযানে অংশ নিচ্ছেন ‘বাল বীর’ খ্যাত ভারতীয় অভিনেতা দেব ডি যোশী (Dev Joshi)। ‘ডিয়ারমুন’ নামের এই কর্মসূচি বাস্তবায়িত হবে ২০২৩ সালে।

Advertisement

কিন্তু এই প্রকল্প ঘোষণার পরেই রকেটের আটটি আসনেক টিকিট কেটে নিয়েছিলেন জাপানের বিলিনিয়র শিল্পপতি ইউসাকু মাইজাওয়া (Yusaku Maezawa)। নিজের সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের সাত শিল্পীকে নিয়ে তিনি এই চন্দ্রাভিযান করবেন বলে আগেই জানিয়েছিলেন। এবার তাঁদের নাম ও পরিচয় একটি ভিডিওর মাধ‌্যমে প্রকাশ করলেন।

[আরও পড়ুন: প্রযোজনা সংস্থার সঙ্গে মতপার্থক্য, ‘মির্জা’ সিনেমা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা অঙ্কুশের]

‘ডিয়ারমুন’ (Dear Moon) অভিযানের এই সাত শিল্পী যাত্রীরা হলেন আমেরিকান ডিজে ও প্রোযোজক স্টিভ আওকি, আমেরিকান ইউটিউবার টিম টড, চেক শিল্পী ইয়েমি এডি, আইরিশ ফটোগ্রাফার রিহানন অ‌্যাডাম, ব্রিটিশ ফটোগ্রাফার করিম ইলিয়াল, আমেরিকান ফিল্মমেকার ব্রেন্ডন হল, ভারতীয় অভিনেতা দেব যোশী ও দক্ষিণ কোরিয়ার পপ-গায়ক টপ।

প্রায় দেড় বছর ধরে ইউসাকু মাইজাওয়া এই শিল্পীদের খুঁজে বের করেছেন। একাধিক ইন্টারভিউ, স্বাস্থ‌্য পরীক্ষা-নিরীক্ষা, মুখোমুখি সাক্ষাৎ পর্বের পর এঁদের বাছাই করে নিয়ে একটি ভিডিও বার্তায় নাম ঘোষণা করলেন ধনকুবের। তাঁকে বলতে শোনা যায়, “আশা করি, পৃথিবীর মাটি ছেড়ে যাওয়ার পর প্রত্যেক নিজের নিজের দায়িত্ব পালন করবেন। তারপর চাঁদে ঘুরে আবার পৃথিবীতে ফিরে আসবেন।”

[আরও পড়ুন: বিদেশে বাঙালি বউ! ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির লুকে চমক দিলেন রানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement