shono
Advertisement

ভূমিকম্প বিধ্বস্ত জাপান থেকে দেশে ফিরলেন জুনিয়ার এনটিআর, কেমন আছেন দক্ষিণী তারকা?

বছরের প্রথমদিনেই বড় প্রাকৃতিক বিপর্যয় নেমে আসে জাপানে।
Posted: 01:11 PM Jan 02, 2024Updated: 01:12 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভেবেছিলেন ২০২৪ সালের শুরুটা হবে দারুণ। তাই তো বছর শেষে ছুটি কাটাতে পাড়ি দিয়েছিলেন জাপান। কিন্তু জাপানে ছুটি কাটাতে গিয়ে মহা বিপাকে পড়লেন দক্ষিণী তারকা জুনিয়ার এনটিআর। বছরের শুরুর দিন অর্থাৎ সোমবার স্থানীয় সময় ৪ টে নাগাদ ভূমিকম্পে কেঁপে উঠল জাপান। খবর অনুযায়ী, জোরালো ভূমিকম্পের জেরে ইশিকাওয়া দ্বীপে বেশ কয়েকজনের মৃত্যও হয়েছে। এ অবস্থায় জাপান থেকে দেশে ফিরে আসা ছাড়া কোনও উপায় খুঁজে পাননি দক্ষিণী অভিনেতা। সম্প্রতি বিমানবন্দরে পরিবারের সঙ্গে দেখা গেল এনটিআর জুনিয়ারকে। সোশাল মিডিয়ায় তিনি জানালেন, বছর শেষের ছুটি কাটাতে জাপানে গিয়েছিলেন তিনি। 

Advertisement

ভূমিকম্প বিধ্বস্ত জাপান থেকে দেশে ফিরে এসে এক্স হ্যান্ডেলে অভিনেতা লিখলেন, ”জাপান থেকেই দেশে ফিরেই ভূ-কম্পনের মারাত্মক খবর পেলাম। খবরটা পেয়ে রীতিমতো মর্মাহত। গত সপ্তাহটা পুরোটাই সে দেশে কাটিয়ে ছিলাম। ভূমিকম্পে বিধ্বস্ত প্রতিটি পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাই। আশা করছি, দ্রুত সে দেশের মানুষরা এই বিপর্যয় কাটিয়ে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরবেন।”

[আরও পড়ুন: হৃতিক-দীপিকার ‘ফাইটার’ কত ঘণ্টার সিনেমা জানেন? শুনলে অবাক হবেন!]

বছরের প্রথমদিনেই বড় প্রাকৃতিক বিপর্যয় নেমে এসেছে জাপানে। সোমবার রিখটার স্কেলে ৭.৬ মাত্রায় তীব্র ভূমিকম্পে কেঁপে ওঠে উদীয়মান সূর্যের দেশ। তার পর থেকে ১৫৫ বার কম্পন অনুভূত হয়েছে বলে খবর। শেষ পাওয়া তথ্য মোতাবেক, এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ জনের। তবে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে অনেকেই। বিস্তর ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।

সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, কিশিদা জানিয়েছেন, “নতুন বছরের প্রথমদিনেই ভয়ংকর প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। এই ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাণহানিও ঘটেছে। প্রশাসন দ্রুত দুর্গতদের উদ্ধারের চেষ্টা করছে। বহু ঘরবাড়ি ভেঙে পড়েছে, রাস্তাঘাটের ক্ষতি হয়েছে। আগুন লাগার ঘটনা ঘটেছে।” মঙ্গলবার জাপানের আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবারের পর থেকে ইশিকাওয়া ও অন্যান্য বেশ কয়েকটি জায়গায় অন্তত ১৫৫ কম্পন অনুভুত হয়েছে। যার মধ্যে বেশিরভাগ কম্পনের মাত্রা রিখটার স্কেলে ৩-এর উপরে ছিল। জারি করা হয়েছিল সুনামির সতর্কতা। তবে এদিন সুনামির সতর্কতা তুলে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: রাতবিরেতে গাড়ির ভিতর প্রেমিকার সঙ্গে ধরা পড়লেন ইব্রাহিম! ক্যামেরা দেখেই মুখ লুকোলেন সইফপুত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement