shono
Advertisement

KIFF 2023: চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনে কোন কোন সিনেমার দিকে নজর থাকবে?

মীর আফসার আলি ও স্বস্তিকা মুখোপাধ্যায়ের 'বিজয়ার পরে'র স্ক্রিনিং থাকছে এদিন।
Posted: 04:13 PM Dec 06, 2023Updated: 06:42 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দিন প্রায় শেষ। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF 2023) দ্বিতীয় দিনের পালা। সিঙ্গল স্ক্রিন, মাল্টিপ্লেক্স মিলিয়ে শহরের মোট ২৩টি সিনেমা হলে দেখা যাচ্ছে ফেস্টিভ্যালের সিনেমা। বৃহস্পতিবার কোন কোন সিনেমার দিকে নজরে থাকবে? 

Advertisement

নন্দন ১ প্রেক্ষাগৃহে বিকেল সাড়ে চারটে নাগাদ দেখতে পাবেন নবাগত ব্রিটিশ পরিচালক মলি ম্যানিং ওয়াকারের ‘হাউ টু হ্যাভ সেক্স’। উঠতি বয়সের এক মেয়ের জীবন এই ছবিতে তুলে ধরা হয়েছে। নন্দন ২ প্রেক্ষাগৃহে সকাল এগারোটায় দেখা যাবে অসমের পরিচালক পার্থজিৎ বড়ুয়ার ‘নেলি কথা’। ১৯৮৩ সালের নেলি হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে তৈরি এই ছবি।

[আরও পড়ুন: ট্রাফিক পুলিশের ‘চাঁদাবাজি’তে নাজেহাল ঋত্বিক! কোন ‘প্যাটার্ন’ চোখে পড়ল অভিনেতার?]

মীর আফসার আলি ও স্বস্তিকা মুখোপাধ্যায়ের ‘বিজয়ার পরে’ সিনেমা হলে মুক্তি পাওয়ার আগেই দেখতে হলে বৃহস্পতিবার চলে যান রবীন্দ্রসদনে। সেখানে সন্ধ্যা সাড়ে ছটা থেকে দেখা যাবে পরিচালক অভিজিৎ শ্রীদাসের এই ছবি। যাঁরা বুধবার সকালে নন্দনে জার্মানির সংলাপহীন ছবি ‘গন্ডোলা’ দেখতে পাননি, তাঁরা বৃহস্পতিবার দেড়টা নাগাদ নজরুল তীর্থ ১ প্রেক্ষাগৃহে চলে যেতে পারেন। সেখানে আবারও এই সিনেমা দেখানো হবে।

বৃহস্পতিবার সকাল এগারোটা থেকে রাধা স্টুডিওতে ‘উইথ মৃণাল সেন’ আর ‘ইন্টারভিউ’ দেখা যাবে। এই সিনেমা হলেই দুপুর দেড়টা থেকে দেখা যাবে বাঙালি পরিচালক শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিদস’। সানডান্স ফিল্ম ফেস্টিভ্যাল, কান চলচ্চিত্র উৎসবে সেরা তথ্যচিত্রর সম্মান পায় এই ছবি। অস্কারের মূল পর্বেও মনোনীত হয়।


[আরও পড়ুন: ১৮ বছরের চেষ্টায় KBC-তে, অমিতাভকে সামনে দেখে কী অবস্থা হয়েছিল বাংলার আলোলিকার?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement