shono
Advertisement

বড়পর্দায় মালিয়ার জীবন, পরিচালক ‘সংস্কারী’ পহেলাজ নিহালানি

ফেরার মালিয়াকে কি গ্লোরিফাই করতে চান পহেলাজ? The post বড়পর্দায় মালিয়ার জীবন, পরিচালক ‘সংস্কারী’ পহেলাজ নিহালানি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:26 PM May 29, 2018Updated: 04:42 PM May 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোটি কোটি টাকা কারচুপি করে বিদেশে ফেরার বিজয় মালিয়া। এখনও তাকে দেশে ফেরাতে পারেনি সরকার। কিন্তু কুখ্যাত মালিয়াকেই ফিরিয়ে আনছেন সংস্কারি পহেলাজ নিহালানি। তাঁর পরিচালনাতেই বড়পর্দাতে ফুটে উঠবে মালিয়ার জীবন।

Advertisement

[  কবে বিয়ে করছেন? সিধু-রুদ্রনীলের উপস্থিতিতে ফাঁস করলেন সৃজিত ]

কয়েক হাজার কোটি টাকার ঋণখেলাপি। বিজয় মালিয়া মানেই সরকারের অস্বস্তি। সেই মালিয়াকেই বড়পর্দায় ফিরিয়ে আনছেন প্রাক্তন সেন্সর প্রধান পহেলাজ। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, পহেলাজ তাঁর পরবর্তী ছবির বিষয় হিসেবে বেছে নিয়েছেন মালিয়ার জীবনকেই। প্রধান চরিত্রে অর্থাৎ মালিয়ার ভূমিকায় দেখা যাবে অভিনেতা গোবিন্দাকে। পহেলাজের দাবি, পুরোপুরি বিনোদনের ছবি হবে এটি। কিন্তু যে ব্যক্তি দেশের কোটি কোটি মানুষকে নিঃস্ব করে চম্পট দিয়েছে তার জীবন কি বিনোদনমূলক হতে পারে? বলিউডি সিনেমাই মানেই নায়কপ্রধান। আর যে সিনেমা মালিয়ার জীবন অবলম্বনে সেখানে অবধারিত নায়ক তিনিই। সুতরাং কোথাও কি মালিয়ার জীবনকেই গ্লোরিফাই করছেন না পরিচালক? উঠেছে সে প্রশ্ন। বিশেষত যে পহেলাজ নিহালানি ইন্ডাস্ট্রিতে সংস্কারী নামেই পরিচিত। সেন্সর প্রধান থাকাকালীন সামান্য চুম্বন দৃশ্যেও কাঁচি চালানোর নির্দেশ দিতেন তিনি। কারণ তা নাকি দেশের সংস্কৃতির পক্ষে অশোভন। চূড়ান্ত বিতর্ক তৈরি হয় তা নিয়ে। উড়তা পাঞ্জাব ও বাবুমশাই বন্দুকবাজ-এর ক্ষেত্রে এমন কাঁচি চলেছিল যে শিউরে উঠেছিল শিল্পীমহল। এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল যে শিল্পীরা কাজ করতেই ভয় পাচ্ছিলেন। সে পরিস্থিতিতেই তাঁকে সরিয়ে প্রসূন যোশিকে দায়িত্ব দেওয়া হয় সেন্সররে। সেই পহেলাজ নিহালানি কী করে মালিয়ার জীবনেক পর্দায় তুলে আনার সিদ্ধান্ত নিলেন, ভেবে বেশ অবাক ইন্ডাস্ট্রি। এ প্রশ্নের মুখে পড়তেও হয়েছে নিহালানিকে। তবে তিনি জানাচ্ছেন, তিনি কারও জীবনকে গ্লোরিফাই করতে চাইছেন না। দেশের আইন যা করার করবে। সরকার মালিয়ার বিরুদ্ধে যা ব্যবস্থা নিচ্ছে তাই-ই নেবে। তিনি শুধু একটা বার্তা দিতে চান মাত্র। কিন্তু যিনি দেশকে পথে বসিয়ে বিদেশে আরামের জীবন কাটাচ্ছেন, তাকে বড়পর্দায় তুলে ধরে ঠিক কী যে বার্তা দিতে চান পহেলাজ তা স্পষ্ট নয়। শিল্পীদের একাংশের ধারণা, স্রেফ জনপ্রিয়তার কারণেই এরকম একটা বিষয়কে বেছে নিয়েছেন পহেলাজ। কেউ কেউ মনে করছেন এই সিনেমা যদি তৈরিও হয়, তবে মুক্তির ক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন পহেলাজ। দেশের সংস্কৃতির যে সাফাই দিয়ে তিনি অতীতে বহু কাঁচি চালিয়েছেন, সেই কাঁচিই এবার তাঁর দিকে ফিরে আসতে পারে।

The post বড়পর্দায় মালিয়ার জীবন, পরিচালক ‘সংস্কারী’ পহেলাজ নিহালানি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement