shono
Advertisement

বেআইনিভাবে টাকা তুলছে জাভেদ আখতারের সংস্থা! গীতিকারের বিরুদ্ধে মামলা কলকাতা হাই কোর্টে

আগামী সপ্তাহে শুনানি হবে এই মামলার।
Posted: 05:22 PM Nov 14, 2022Updated: 05:23 PM Nov 14, 2022

রাহুল রায়: বিতর্কের মুখে পড়লেন জনপ্রিয় গীতিকার জাভেদ আখতার। তাঁর সংস্থার বিরুদ্ধে বেআইনিভাবে টাকা নেওয়ার অভিযোগে মামলা করা হয় কলকাতা হাই কোর্টে। মামলা করেছেন গণেশ মালিক নামে এক ব্যক্তি।

Advertisement

গীতিকার জাভেদ আখতার (Javed Akhtar) আই.পি.আর.এস নামক একটি সংস্থার সঙ্গে যুক্ত। অভিযোগ উঠেছে এই সংস্থার বিরুদ্ধে।

গণেশ মালিকের অভিযোগ অনুযায়ী, আই.পি.আর.এস নামক একটি সংস্থা যার সাথে যুক্ত সঙ্গীত শিল্পী জাভেদ আখতার, তাদের বিরুদ্ধে দায়ের মামলা। এই সংস্থা বিভিন্ন শিল্পী যারা জাভেদ আখতারের লেখা গান গাইছেন গানের কপি রাইটের নাম করে তাদের কাছ থেকে , টাকা তুলছে। অভিযোগকারীর কথায়, গোটা দেশজুড়েই এই ব্যবসা চালাচ্ছে এই সংস্থা। অভিযোগকারীর দাবি, গোটা ঘটনার তদন্ত ভার দেওয়া হোক ইডিকে। আগামী সপ্তাহে শুনানি হবে এই মামলার।

[আরও পড়ুন: নায়িকাকে সেট ছেড়ে পালিয়ে বিয়ে করতে সাহায্য করেছিলেন! গোপন কথা ফাঁস করলেন মিঠুন ]

প্রসঙ্গত, এর আগে জাভেদ আখতারে নামে তোলাবাজির অভিযোগ তুলেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই অভিযোগের বিরুদ্ধে মুম্বই হাই কোর্টে কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) বিরুদ্ধে ৪৯৯ ও ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছিলেন বলিউডের নামী গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার (Javed Akhtar)। জাভেদ আখতারের বিরুদ্ধে ঠিক কী মন্তব্য করেছিলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’? হৃত্বিক রোশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে জাভেদের বিরুদ্ধে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা।

তাছাড়া সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর নেপোটিজম বিতর্কেও তিনি আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ জাভেদ আখতারের। তাঁর মতে, কঙ্গনার এই ধরনের দাবির ফলে তিনি নানা হুমকি বার্তা ও টেলিফোন পেয়েছেন। এমনকী, সোশ্যাল মিডিয়াতেও ট্রোলের শিকার হতে হয়েছে। এর ফলে সামগ্রিক ভাবে তাঁর ভাবমূর্তির ক্ষতি হয়েছে। আদালতে এই মামলা উঠলেও, বার বার মামলার শুনানির দিন আদালতে আসেননি কঙ্গনা। এমনকী, শুনানির দিন কঙ্গনা হাজির না হলে, তাঁকে গ্রেপ্তারির হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: ‘খেলা যখন’ সত্যি-মিথ্যের, মিমি-অর্জুন কি পারবেন বাজিমাত করতে? দেখুন ট্রেলার ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement