shono
Advertisement

‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ মিস করেছেন? মিমির বলিউড ছবি দেখে নিন এই ওটিটি প্ল্যাটফর্মে

বছরশেষের 'মাস্ট ওয়াচ' তালিকায় কিন্তু ইতিমধ্যেই ঢুকে গিয়েছে 'শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী'।
Posted: 02:12 PM Dec 30, 2023Updated: 02:12 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩ নভেম্বর মুক্তি পেয়েছিল ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত এই সিনেমার সুবাদেই বলিউডে পা রেখেছেন মিমি চক্রবর্তী। ‘পোস্ত’র হিন্দি রিমেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা গিয়েছে পরেশ রাওয়ালকে। তবে বাংলার খুব বেশি প্রেক্ষাগৃহে মুক্তি না পাওয়ায় সেই সিনেমা নিয়ে সিনেদর্শকদের অনেকেই আক্ষেপ করেছিলেন। তবে মিস করে থাকলেও ‘কুছ পরোয়া নেহি’!

Advertisement

কারণ সদ্য ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে নন্দিতা-শিবপ্রসাদের ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’। কোন ওটিটিতে দেখতে পাবেন এই ছবি? ২৯ ডিসেম্বর, শুক্রবার থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে মিমি চক্রবর্তীর বলিউড ডেবিউ সিনেমা। বছরশেষের মাস্ট ওয়াচ তালিকায় কিন্তু ইতিমধ্যেই ঢুকে গিয়েছে ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’।

[আরও পড়ুন: রাইমার সিনেমা দেখতে বলছেন মোদি, লোকসভা ভোটের আগে কেন এই টোটকা প্রধানমন্ত্রীর?]

২০১৭ সালে মুক্তি পেয়েছিল উইন্ডোজ প্রোডাকশনের ছবি ‘পোস্ত’। ছবির চিত্রনাট্য নন্দিতা রায়ের। শিবপ্রসাদের সঙ্গে যৌথভাবে তিনি পরিচালনাও করেন। ছবিতে দীনেন লাহিড়ীর ভূমিকায় অভিনয় করেছেন প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তাঁর ছেলে অর্ণবের চরিত্রে দেখা যায় যিশু সেনগুপ্তকে (Jisshu Sengupta)। নাতি পোস্তর (অর্ঘ্য বসু রায়) অভিভাবকত্ব পেতে চান দীনেন বাবু। সাত বছরের শিশুর উপর অধিকার নিয়ে একই পরিবারের দুই প্রজন্মের বিরোধের গল্প। জন্মের পর থেকে মানুষ করা প্রাণাধিক প্রিয় নাতিকে নিজের কাছে আঁকড়ে ধরে রাখতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন দাদু। এ নিয়ে ছেলের সঙ্গে মতপার্থক্য হয়। ঠাকুরদা ও বাবার লড়াই আদালতে পর্যন্ত গড়ায়। আবার চিত্রনাট্যের ক্ল্যাইম্যাক্সে চূড়ান্ত রায়দানের ঠিক আগেই জিততে চলা মামলা তুলেও নেন নাতিকে মানসিক যন্ত্রণা থেকে মুক্তি দিতে। ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’ ছবিতে সেই কাহিনিকেই বলিউডের ধাঁচে দেখিয়েছেন নন্দিতা-শিবু।

[আরও পড়ুন: ‘এটাও জানো না?’, হিন্দি-বাংলা ভাষা গুলিয়ে ফেলায় সইফ-করণকে ‘ধমক’ শর্মিলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement