shono
Advertisement

প্রয়াত হলিউডের বিখ্যাত অভিনেতা টম উইলকিনসন, শোকের ছায়া বিনোদন দুনিয়ায়

চলে গেলেন 'দ্য ফুল মন্টি', 'রাশ আওয়ার', 'শেক্সপিয়র ইন লাভ' ছবির অভিনেতা।
Posted: 10:16 AM Dec 31, 2023Updated: 11:06 AM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরশেষে আন্তর্জাতিক বিনোদন জগতে দুঃসংবাদ। চলে গেলেন হলিউডের (Hollywood) বিখ্যাত অভিনেতা অভিনেতা টম উইলকিনসন। ‘দ্য ফুল মন্টি’, ‘রাশ আওয়ার’, ‘শেক্সপিয়র ইন লাভ’, ‘মিচেল ক্লেটনে’র মতো বিখ্যাত ছবির এই অভিনেতার বয়স হয়েছিল ৭৫ বছর। টমের এজেন্ট একটি বিবৃতি প্রকাশ করে তাঁর প্রয়াণ সংবাদ জানিয়েছেন। শনিবার নিজের বাড়িতেই আকস্মিক প্রয়াণ হয় তাঁর। কিন্তু এ সম্পর্কে কোনও বিশদ জানা যায়নি।

Advertisement

১৯৪৮ সালে উত্তর ইংল্যান্ডে জন্ম টমের। গত শতকের সাতের দশকে ‘রয়্যাল অ্যাকাডেমি অফ ড্রামাটিক আর্টে’ যোগ দেন তিনি। দীর্ঘ কেরিয়ারে বহু টিভি ড্রামা এবং ‘রাশ আওয়ার’, ‘শেক্সপিয়র ইন লাভ’, ‘ইটারনাল সানশাইন অফ দ্য স্পটলেস মাইন্ড’, ‘ব্যাটম্য়ান বিগিনসে’র মতো নানা ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে টম সম্ভবত সবচেয়ে স্মরণীয় অভিনয় করেছিলেন ১৯৯৭ সালের কমেডি ছবি ‘দ্য ফুল মন্টি’তে।

[আরও পড়ুন: কলকাতায় ভাগবত, দুর্গাপুরে দত্তাত্রেয়, হিন্দুত্বের হাওয়া তুলতে লোকসভার আগে তৎপর RSS?]

২০০১ সালে ‘ইন দ্য বেডরুম’ ছবির জন্য অস্কারে (Oscar) সেরা অভিনেতার নমিনেশন পেয়েছিলেন তিনি। পরে ২০০৭ সালে ‘মিচেল ক্লেটন’ ছবির জন্য সেরা সহ-অভিনেতার নমিনেশনও পান টম। ২০০৯ সালে গোল্ডেন গ্লোব জিতেছিলেন তিনি। ২০০৮ সালে এমি অ্যাওয়ার্ড পান এইচবিও সিরিজ ‘জন অ্যাডামসে’র বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিন চরিত্রের জন্য।

[আরও পড়ুন: বাংলা থেকে অযোধ্যায় পদ্ম কর্মীদের জন্য বিশেষ ট্রেন, ‘ঘর ঘর যাত্রা’ বঙ্গেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement