‘জীবনের কোনও মূল্য নেই?’, মার্কিন মুলুকে বসেই সেদেশের প্রশাসনকে কটাক্ষ প্রিয়াঙ্কার!

07:41 PM Sep 17, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (America) পুলিশের গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন ভারতীয় ছাত্রী জাহ্নবী কান্ডুলা। ৯ মাস আগেকার তরুণীর মৃত্যু নিয়ে বর্তমানে শোরগোল নেটপাড়ায়। ভারতীয় পড়ুয়ার মৃত্যুতে সিয়াটেলের এক পুলিশ কর্মীর ঠাট্টার ভিডিও ভাইরাল হতেই টনক নড়ে সে দেশের প্রশাসনের। যা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। এবার সেই ইস্যুতেই প্রতিবাদী সুর চড়ালেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)।

Advertisement

ভারতের দেশি গার্ল বছর খানেক ধরেই মার্কিন মুলুকেও বেশ জনপ্রিয়তা লাভ করেছেন। এবার ভারতীয় ছাত্রীর মৃত্যুতে সুর চড়ালেন প্রিয়াঙ্কা। জানুয়ারি মাসে ঘটে যাওয়া ঘটনা কেন এতদিন বাদে সংবাদের শিরোনামে? সেই প্রসঙ্গেও উষ্মা প্রকাশ করেছেন নায়িকা। প্রিয়াঙ্কার মন্তব্য, “এটা ভীষণই আতঙ্কের যে ৯ মাস আগে ঘটে যাওয়া এমন একটি মর্মান্তিক ঘটনা এখন প্রকাশ্যে এসেছে। এটা কারও জীবন। কেউ তার মূল্য দিল না!”

প্রসঙ্গত, ২০২১ সালে পড়াশোনার জন্য আমেরিকায় যান জাহ্নবী কান্ডুলা (Jaahnavi Kandula)। চলতি বছরের ডিসেম্বরেই ডিগ্রি পাওয়ার কথা ছিল। তবে তার আগেই গত ২৩ জানুয়ারি মাসে মার্কিন পুলিশের গাড়ির ধাক্কায় মৃত্যু হয় তরুণীর। ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন কেভিন নামের এক পুলিশ কর্মী। কেভিনের গাড়িতে ধাক্কা লেগে ছাত্রীর মৃত্যু হলেও বিতর্কের কেন্দ্রে আরেক পুলিশ কর্মী ড্যনিয়েল।

[আরও পড়ুন: ‘ওরা বলেছিল ঝড় আসলে উড়ে যাবে’! ফ্ল্যাট বিতর্কের মাঝে নুসরতের জবাব, ‘আমিই ঝড়’]

সিয়াটেল পুলিশ অফিসার্স গিল্ডের ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল অডেরারকে খতিয়ে দেখতে বলা হয়েছিল যে দুর্ঘটনার সময় গাড়ি চালক কেভিন নেশাগ্রস্ত ছিলেন কি না। পরে এই বিষয়ে ড্যানিয়েল পুলিশ গিল্ডের সভাপতির সঙ্গে ফোনে কথা বলেন। যা তাঁর বডি ক্যামেরায় রেকর্ড হয়। সেই ভিডিওই বর্তমানে ভাইরাল হওয়ায় বিপাকে পড়েছেন তিনি।

ওই ভিডিওতে জাহ্নবীর মৃত্যু নিয়ে ড্যানিয়েলকে ঠাট্টা করতে শোনা যায়। গিল্ড সভাপতি মাইক সোলানকে ড্যানিয়েল বলেন, “২৬ বছর বয়স (ভুল বয়স বলেন ড্যানিয়েল), খুব গুরুত্বপূর্ণ নয়। আমজনতা। শুধু একটা চেক লিখে দিলেই হবে। ১১ হাজার ডলারই যথেষ্ট।” মানুষের জীবনের কোনও মূল্য না দেওয়ায় এবার প্রিয়াঙ্কা চোপড়া সুর চড়ালেন।

[আরও পড়ুন: ১২ লক্ষ টাকার প্রতারণা! কলকাতায় জারি গ্রেপ্তারি পরোয়ানা, বিপাকে সলমনের নায়িকা জারিন খান]

Advertisement