shono
Advertisement

আমেরিকায় ‘দত্তা’ দেখতে হাজির বলিউডের বিশেষ অতিথি, বেজায় খুশি ঋতুপর্ণা সেনগুপ্ত

ব্লকবাস্টার '৩ ইডিয়টস' ছবি এনার চরিত্র চূড়ান্ত জনপ্রিয় হয়েছিল।
Posted: 10:54 AM Jul 17, 2023Updated: 10:54 AM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় গত ১৬ জুন মুক্তি পেয়েছিল ‘দত্তা’ (Datta)। নিজের প্রিয় সিনেমাকে এবার আমেরিকায় নিয়ে গেলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। সেখানেই হল নির্মল চক্রবর্তী পরিচালিত ছবির স্পেশ্যাল স্ক্রিনিং। আর সেই স্ক্রিনিংয়ে উপস্থিত ছিলেন বলিউডের বিশেষ এক অতিথি। যাঁর সঙ্গে ‘৩ ইডিয়টস’-এর যোগ বেশ নিবিড়।

Advertisement

অভিনেত্রী হওয়ার পাশাপাশি ‘দত্তা’র প্রযোজকের ভূমিকাও পালন করেছেন ঋতুপর্ণা। নিউ জার্সিতে তাঁর ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছিল। দশকদের মাঝে দাঁড়িয়ে ঋতুপর্ণা নিজেই ছবি সম্পর্কে বিস্তারিত জানান। তারপর শো শুরু হয়। শোয়ে অনেক দর্শকই ছিল। আর ছিলেন বিশেষ এই অতিথি। যাঁর নাম ওমি বৈদ্য। হিন্দি সিনেমার দর্শকরা বলিউডের এই অভিনেতাকে চতুর রামালিঙ্গম ওরফে সাইলেন্সার হিসেবেই চেনেন।

[আরও পড়ুন: ফের বেফাঁস মন্তব্য কাজলের, এবার অভিনেত্রীর নিশানায় ‘পাঠান’ শাহরুখ! কী বললেন?]

আমেরিকার নাগরিক ওমি। ‘দত্তা’র দর্শক হিসেবে তাঁকে পেয়ে উচ্ছ্বসিত ঋতুপর্ণা। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে লেখেন, “এই দেখুন ওমি বৈদ্য অর্থাৎ আমাদের প্রিয় ‘৩ ইডিয়টস’-এর চতুর হাজির ‘দত্তা’র স্ক্রিনিংয়ে। আপনার ছবি তো হাউসফুল, বললেন তিনি।”

প্রসঙ্গত, শরৎচন্দ্রের ‘দত্তা’ (Datta) কাহিনি নিয়ে এর আগে দু’বার বাংলা ছবি হয়েছে। প্রথম ১৯৫১ সালে। অভিনেত্রী সুনন্দা দেবীর প্রযোজনায়। তিনি নিজেই ছিলেন মুখ্য চরিত্র বিজয়ার ভূমিকায়, পরিচালক ছিলেন সৌমেন মুখোপাধ্যায়। সে ছবিতে অবশ্য সুনন্দার অভিনয় খুব একটা প্রশংসা পায়নি। যাই হোক, ‘দত্তা’ দ্বিতীয়বার চিত্রায়িত হয় পরিচালক অজয় করের হাতে ৭৬ সালে। তখন বিজয়ার ভূমিকায় ছিলেন মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen)। সেই চরিত্র এবার পর্দায় ফুটিয়ে তুলেছেন ঋতুপর্ণা।

[আরও পড়ুন: ‘গেরুয়া চাপিয়ে যেটুকু করে খাচ্ছেন, একবিন্দুও জুটত না’, স্বামীজি-রামকৃষ্ণর নিন্দুককে তোপ শ্রীজাতর ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement