shono
Advertisement

‘জয় হিন্দ, চলুন ভারতকে আরও এগিয়ে নিয়ে যাই’, তেরঙ্গা হাতে আর্জি ‘জওয়ান’ শাহরুখের

সাধারণতন্ত্র দিবসে দেশবাসীর উদ্দেশে বিশেষ বার্তা কিং খানের।
Posted: 07:47 PM Jan 26, 2024Updated: 07:47 PM Jan 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে দেশবাসীর উদ্দেশে বিশেষ বার্তা শাহরুখ খানের (Shah Rukh Khan)। সকলে একত্রিত হয়ে সম্মিলিত প্রচেষ্টায় দেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ডাক দিলেন কিং খান। হাতে তেরঙ্গা নিয়ে জওয়ান তারকার আর্জি, “চলুন সকলে মিলে ভারতকে আরও এগিয়ে নিয়ে যাই।”

Advertisement

আমজনতার পাশাপাশি সেলেবরাও দেশের ৭৫তম সাধারণতন্ত্র দিবস (Republic Day 2024) উদযাপনে মেতে উঠেছেন। বাড়ি বারান্দায় পতাকা উত্তোলন করেছেন তারকাদম্পতি ভিকি-ক্যাটরিনা। কর্তব্যপথে প্যারেড দেখতে দিল্লি পৌঁছে গিয়েছেন আয়ুষ্মান খুরানা। কেউ কেউ আবার সোশাল মিডিয়ায় জাতীয় পতাকা শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু বাদশা দিলেন বিশেষ বার্তা। শাহরুখ খানের তরফে উন্নত ভারতের কাজে হাত লাগানোর ডাক পেলেন অনুরাগীরা। শুক্রবার বিকেলে সোশাল মিডিয়ায় জাতীয় পতাকা ধরা নিজের ছবি দিয়ে ক্যাপশনে একটি বার্তা দিলেন বলিউড কিং।

হাতে তেরঙ্গা নিয়ে ‘জওয়ান’ শাহরুখের বার্তা, “আপনাদের সকলকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা। আমাদের জাতির ঐক্য, শক্তি এবং গর্বের প্রতীক তিরঙ্গা সবসময় উঁচুতে উড়ুক। চলুন ভারতীয় হিসেবে, আমরা সকলে আমাদের দেশের অগ্রগতি এবং সমৃদ্ধিতে নিজেদের অবদান রাখি। জয় হিন্দ!” ‘জওয়ান’ সিনেমার সুবাদে দেশের নাগরিকদের বুদ্ধিমত্তার সঙ্গে সরকার নির্বাচনের বার্তা দিয়েছিলেন শাহরুখ। রোজকার ডাল-ভাতের চিন্তা করা আমজনতাকে শিখিয়ে দিলেন ‘পরিবর্তন পরিবর্তন’ করে চেঁচালেই হয় না, জনতাই আসল জনার্দন। গণতন্ত্রের আওয়াজ কতটা শক্তিশালী, নির্বিকার জনতাকে তাঁদের ভাষাতেই বুঝিয়েছিলেন ‘জওয়ান’ শাহরুখ।

[আরও পড়ুন: ‘আমি সাচ্চা ভারতীয়, দেশ-অনুরাগীদের কাছে কৃতজ্ঞ’, পদ্মভূষণে প্রতিক্রিয়া উষা উত্থুপের]

সরাসরি সাধারণ মানুষের কাছে প্রশ্ন রেখেছিলেন কিং খান- “দোকানে চাল-ডাল কিনতে গেলে ভাল না খারাপ প্রশ্ন করেন। দরদাম করেন, কিন্তু ৫ বছরের জন্য যখন কাউকে সরকারে আনতে ভোট দেন, তখন কি তার কাছে যাচাই করতে যান যে, বেকারত্ব ঘুচবে কিনা, শিক্ষার অধিকার পাওয়া যাবে কিনা কিংবা পরিবারের সদস্যদের কেউ অসুস্থ হলে সঠিক চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে কিনা? এরপর থেকে যাচাই করে ভোট দিন।” সিনেমার একেকটা প্লটে কখনও দেশে অর্থনৈতিক কেলেঙ্কারি, কখনও বা ভঙ্গুর চিকিৎসা ব্যবস্থাকে তুলে ধরেছিল ‘জওয়ান’। এবার দেশের অগ্রগতির কাজে হাত লাগানোর জন্য আর্জি কিং খানের।

[আরও পড়ুন: ‘সময় খুবই শক্তিশালী’, রামমন্দির উদ্বোধনের পরেই ইঙ্গিতপূর্ণ পোস্ট অমিতাভের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement