shono
Advertisement

৫ নভেম্বর থেকে শুরু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, উদ্বোধনে শাহরুখ-সলমন-অনিল

প্রকাশ্যে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের দিনক্ষণ।
Posted: 04:30 PM Sep 07, 2023Updated: 04:51 PM Sep 07, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: শীতের শহর তিলোত্তমায় চলচ্চিত্র উৎসব মানেই নন্দন চত্বরে সিনেপ্রেমীদের আড্ডা। তবে এবার ডিসেম্বর মাসের পরিবর্তে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল হতে চলেছে নভেম্বর মাসে। আগামী ৫ নভেম্বর শুরু হচ্ছে KIFF। আর চলবে ১০ তারিখ অবধি।

Advertisement

পাঁচদিন ব্যাপী এই কলকাতা ফিল্মোৎসবে থাকছে চমক। প্রতিবারের মতো এবারেও দেখা যাবে দেশ-বিদেশের বিখ্যাত ছবি। উল্লেখ্য, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মানেই চাঁদের হাট। বাংলা সিনে ইন্ডাস্ট্রি তো বটেই উদ্বোধনী অনুষ্ঠানে মুম্বইয়ের তারকাদের পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতনামাসম্পন্ন বিনোদুনিয়ার ব্যক্তিত্বরাও হাজির থাকেন। আর তাই প্রতিবছরই নজর থাকে KIFF-এ আমন্ত্রিত তারকা তালিকার দিকে। এবার মুম্বই সফরে গিয়েই ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে বড় চমক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের।

৩০ আগস্ট রাখিপূর্ণিমার দিন বিকেলে জলসায় গিয়ে অমিতাভ বচ্চনকে রাখি পরিয়ে দুর্গাপুজো, ফিল্মোৎসবের আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন, আর বচ্চনদের বাড়ি থেকে বেরিয়েই ২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসব নিয়ে বড়সড় কথা শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রীর মুখে। এবছর ফিল্মোৎসব উপলক্ষে শহরে একসঙ্গে পা রাখছেন শাহরুখ খান, সলমন খান। মমতার আমন্ত্রণে ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়েছেন অনিল কাপুর।

[আরও পড়ুন: মরচে ধরা সিস্টেমকে প্রশ্ন ছুঁড়ল ‘জওয়ান’! শাহরুখ যেন ‘নির্বিকার’ জনতার ‘রবিনহুড’]

প্রসঙ্গত মুম্বইয়ের সাংবাদিক বৈঠকে মমতা জানিয়েছিলেন, এবারের কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে শাহরুখের পাশাপাশি সলমন খানও থাকতে পারেন। উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের দুই মহারথীকে পাওয়া যে বাংলার দর্শক-অনুরাগীদের জন্য দারুণ হবে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। বক্সঅফিস হোক কিংবা মঞ্চ, শাহরুখ-সলমন মানেই জমজমাট শো। এবার কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালেও যদি দুই খান একসঙ্গে ধরা দেন, তা যে বড় পাওনা হতে চলেছে, তা হলফ করেই বলা যায়।

মুম্বইয়ে ঠিক কী বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়? তাঁর কথায়, “কলকাতায় বড় করে চলচ্চিত্র উৎসব হয়। অমিতাভ বচ্চনজি না এলে তো আমাদের কলকাতা চলচ্চিত্র উৎসবই হবে না। আমি আমন্ত্রণ জানিয়ে এসেছি। শাহরুখ-সলমনও আসবে। অনিল কাপুরও হ্যাঁ বলেছেন। মহেশ ভাটজিও আসেন।” মুখ্যমন্ত্রীর কথাতেই ইঙ্গিত মিলেছিল যে, ২৯তম কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে এবার বড়সড় চমক থাকতে চলেছে। এবার ফিল্মোৎসবের দিনক্ষণ ঘোষণা হল। 

[আরও পড়ুন: দক্ষিণের মন জিতলেন ‘জওয়ান’ শাহরুখ, ‘থালাইভা’র পাশাপাশি ‘বাদশা’র ছবিতেও ফুলমালা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement