shono
Advertisement

গানের দৃশ্যে কৃপানের ব্যবহার, শিখ সম্প্রদায়ের ক্ষোভের মুখে যশের প্রথম বলিউড ছবি ‘ইয়ারিয়া ২’

চলতি বছর ২০ অক্টোবর মুক্তি পাবে ‘ইয়ারিয়া টু’।
Posted: 05:28 PM Aug 30, 2023Updated: 05:28 PM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের মুখে পড়ল যশ দাশগুপ্তর (Yash Dasgupta) প্রথম বলিউড ছবি ইয়ারিয়া ২। এক গানের দৃশ্য কৃপান ব্যবহার করায় শিখ সম্প্রদায়ের ক্ষোভের মুখে পড়ল এই ছবির পরিচালক রাধিকা রাও ও বিনয় সপ্রু। তাঁদের অভিযোগ গানের দৃশ্যে কৃপান ব্যবহার করায় শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত লাগতে পারে। এই অভিযোগের ভিত্তিতেই পুলিশে অভিযোগ দায়ের করেছে শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি তথা এসজিপিসি।

Advertisement

২০১৪ সালে বড়পর্দায় মুক্তি পেয়েছিল ‘ইয়ারিয়া’। সেই ছবি বক্সঅফিসে খুব একটা ছাপ ফেলতে না পারলেও নবীন প্রজন্মের মনে দাগ কেটেছিল সিনেমার গান। আট বছর পর এবার সেই সিনেমারই সিক্যুয়েল আসতে চলেছে। বৃহস্পতিবার প্রকাশ্যে এসেছে ‘ইয়ারিয়া ২’র টিজার। সেখানেই দেখা গেল যশ দাশগুপ্তকে। ঝলকে অভিনেতা উসকে দিলেন বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘বোঝে না সে বোঝে না’র ‘অরণ্য’ নস্ট্যালজিয়া। যে চরিত্রে বাঙালির অন্দরমহলে তিনি মারাত্মক জনপ্রিয়তা লাভ করেছিলেন।

[আরও পড়ুন: আমাকে সবাই মেয়েলি বলত, তারপর শাহরুখ এল জীবনে: করণ জোহর]

টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত যে বলিউডে পাড়ি দিয়েছেন, সে খবর আগেই মিলেছিল। বলিউড অভিনেত্রী দিব্যা খোসলার বিপরীতে তাঁর স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন বাংলার যশ। একেবারে কর্পোরেট, আনরোম্যান্টিক স্বামীর চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। স্ত্রী দিব্যার সঙ্গে বনিবনা না হওয়ার ঝলকও ধরা পড়ে। স্বামী-স্ত্রীর মধ্যে এমন দাম্পত্য রসায়ণ দেখে ভক্তদের অনেকেই আবার পাখি-অরণ্যকে শরণ করেছেন।

তবে শুধু যশ নয়, এই ছবিতে রয়েছেন, জাভেদ জাফরির ছেলে মিজান জাফরি, লিলেট দুবে, টেলিভিশনের জনপ্রিয় মুখ পার্ল ভি পুরী। ছবিটি পরিচালনা করছেন বিনয় সাপ্রু ও রাধিকা রাও। টিজার দেখেই বোঝা যাচ্ছে, ‘ইয়ারিয়া’ ছবির মতোই, ‘ইয়ারিয়া টু’-ও অন্যরকম একটা লাভস্টোরির গল্প বলতে চলেছে। এককথায়, টলিউডের পর এবার বলিউডেও যে এবার বড় ব্রেক পেতে চলেছেন যশ, তা টিজার দেখেই আন্দাজ করা গেল।

প্রসঙ্গত, বাংলায় যশের উল্লেখযোগ‌্য ছবির তালিকায় রয়েছে, ‘গ্যাংস্টার’, ‘ওয়ান’, ‘এসওএস কলকাতা’। এবার বলিউডে পাড়ি যশ দাশগুপ্তর। চলতি বছর ২০ অক্টোবর মুক্তি পাবে ‘ইয়ারিয়া টু’। প্রযোজনায় টি সিরিজ।

[আরও পড়ুন: আমাকে সবাই মেয়েলি বলত, তারপর শাহরুখ এল জীবনে: করণ জোহর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement