shono
Advertisement

আমির খানের ‘মিষ্টি বিন্দু’ এবার বলিউড সিরিজে, ‘কালা’র অভিজ্ঞতা শেয়ার শ্রীলেখার

ইতিমধ্যেই বলিউডে প্রচুর বন্ধু বানিয়ে ফেলেছেন অভিনেত্রী।
Posted: 05:43 PM Aug 25, 2023Updated: 05:53 PM Aug 25, 2023

সন্দীপ্তা ভঞ্জ: নব্বইয়ের দশকে আমির খানের সঙ্গে পাণীয়ের বিজ্ঞাপন করে ‘ন্যাশনাল ক্রাশ’ হয়ে উঠেছিলেন শ্রীলেখা মিত্র। পরনে পাটভাঙা লাল পাড় সাদা শাড়ি, আর বঙ্গললনার দুষ্টু-মিষ্টি ঝাঁজ! স্নিগ্ধরূপের প্রেমে পড়েছিলেন অনেকেই। তবে ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর সঙ্গে তিন দশক আগে কাজ করলেও বলিউডে আর পাড়ি দেওয়া হয়নি শ্রীলেখার। তবে এবার হিন্দি সিরিজের ঝলক প্রকাশ্যে নিয়ে এসে চমক দিলেন অভিনেত্রী।

Advertisement

শ্রীলেখার মন্তব্য, “আমির খানের সঙ্গে কাজ করার পরের মাসেই বিয়ে করেছিলাম। সেই সময়ে বলিউড থেকে প্রচুর কাজে প্রস্তাব এসেছিল আমার কাছে। কিন্তু আমি তো কাজটা ভালবেসে করতাম। তাই সংসার সামলানোর পাশাপাশি যে কাজগুলো পছন্দ হত, সেগুলোই করতাম। তার জন্য অবশ্য আমার কোনও আক্ষেপ নেই। বিজয় নাম্বিয়ার পরিচালিত ‘শয়তান’ দেখে মুগ্ধ হয়েছিলাম। সময়ের থেকে এগিয়ে থাকা কন্টেন্ট আমায় ভাবিয়েছিল। আমার কাছে ওটা বলিউডের অন্যতম কাল্ট সিনেমা। ‘কালা’ সিরিজে সবুজ সংকেত দিয়েছিলাম নাম্বিয়ারের জন্যই। খুব যে একটা বড় রোল তেমনটা নয়, তবে হ্যাঁ সিরিজের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র। অডিশন দিয়েই কিন্তু এই চরিত্রটা পেয়েছি আমি।”

হিন্দি সিরিজে কীরকম চরিত্রে দেখা যাবে শ্রীলেখাকে? মুখ্য ভূমিকায় অভিনয় করা অবিনাশ তিওয়ারির মায়ের চরিত্রে থাকছেন তিনি। অজিঙ্কা দেওয়ের সঙ্গে রোম্যান্স করতে দেখা যাবে অভিনেত্রীকে। রসিকতা করেই শ্রীলেখার জবাব, “ওঁর গার্লফ্রেন্ড হওয়ার বয়স আমার। সঙ্গে যোগ করলেন “প্রথমবার বলিউডে কাজের অভিজ্ঞতাও দারুণ। ওখানে পুরো একটা গ্রুপ তৈরি হয়ে গিয়েছে আমার।”

[আরও পড়ুন: রাষ্ট্রপতির ভূমিকায় ‘পরম ধর্মের’ পাঠ দিলেন ভিক্টর, দেখুন ‘রক্তবীজ’-এর দুর্ধর্ষ টিজার]

ভবিষ্যতে মুম্বইতে কাজের পরিকল্পনা প্রসঙ্গে শ্রীলেখা বলছেন, “আমি আসলে শুরুটা করতে চেয়েছিলাম। দ্বাদশ শ্রেণীর পরই কলকাতায় পড়াশোনার পাট চুকিয়ে বাইরে চলে যাবে মেয়ে।” তাই নতুন করে বলিউডে ইনিংস শুরু করতে চাইছেন শ্রীলেখা মিত্র। তবে পাকাপাকিভাবে মুম্বইতে থাকতে নারাজ অভিনেত্রী। কারণ বাড়িতে তাঁর অনেক পোষ্য রয়েছে। তবে ভাল চিত্রনাট্য, উপযুক্ত পারিশ্রমিক পেলে পরবর্তীতে আবারও বলিউডে কাজ করতে চান শ্রীলেখা। অভিনেত্রীর সংযোজন, “প্রাপ্য সম্মানটাও এই তালিকায় যোগ হবে।”

প্রসঙ্গত, বাংলা সিনে ইন্ডাস্ট্রির নায়ক-নায়িকাদের অনেকেই বলিউডের দিকে ঝুঁকছেন বর্তমানে। অভিনেতা-অভিনেত্রী মিলিয়ে তালিকাটা অবশ্য লম্বা। বাংলার তারকাদের অভিনয় প্রশংসাও কুড়োচ্ছে জাতীয়স্তরে। যিশু চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়ের মতো তাবড় টলিউড অভিনেতারা একের পর এক হিন্দি ছবিতে ছক ভাঙছেন। নায়িকারাও অবশ্য পিছিয়ে নেই। স্বস্তিকা মুখোপাধ্যায়, রাইমা সেন, পাওলি দাম অনেকেই রয়েছেন। খোদ ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সম্প্রতি দু’টি হিন্দি সিরিজ ‘স্কুপ’, ‘জুবিলি’তে সাড়া ফেলে দিয়েছেন বলিউডে। শুধু কী তাই? আবির চট্টোপাধ্যায়ও মুম্বইতে কাজ করে এসেছেন। ‘পোস্ত’র হিন্দি রিমেকের মুখ্য ভূমিকায় মিমি চক্রবর্তী। যশ দাশগুপ্তও সম্প্রতি একটি ছবিতে অভিনয় করেছেন। এবার সেই তালিকাতেই নবতম সংযোজন হতে চলেছিল টলিপাড়ার শ্রীলেখা মিত্র। আগামী ৭ সেপ্টেম্বর তাঁর হিন্দি সিরিজ ‘কালা’ মুক্তি পাবে হটস্টার-এ।

[আরও পড়ুন: ‘প্রয়োজনে আবারও প্রতিবাদী মঞ্চে যাব’, টেলি সম্মান পেয়েও সোজাসাপটা কৌশিক সেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement