shono
Advertisement

নেটপাড়ায় মেয়েদের ছবিতে অশ্লীল মন্তব্য! জাতীয় মহিলা কমিশনে ‘কাপুরুষদের’ বিরুদ্ধে সরব স্বস্তিকা

বাংলা থেকে মহিলা কমিশনে একমাত্র ডাক পেলেন স্বস্তিকা মুখোপাধ্য়ায়।
Posted: 07:58 PM Aug 09, 2023Updated: 07:58 PM Aug 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তিকা মুখোপাধ্য়ায়। বরাবরই সোজাসাপটা ভাষায় কথা বলতে তাঁর জুড়ি মেলা ভার! নিজের মনোভাব ব্যক্ত করতে কোনওদিনই পিছপা হন না স্বস্তিকা। এবার জাতীয় মহিলা কমিশনের মঞ্চে মহিলাদের সাইবার বুলিংয়ের শিকার হওয়া নিয়ে সুর চড়ালেন অভিনেত্রী।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! স্কার্টের ঝুল মাপা, ব্লাউজের গভীরতা মাপা থেকে শুরু করে শাড়ি আঁচল সরে গিয়ে কেন নাভির অংশ বেরলো?… বক্ষ বিভাজিকা উঁকি দিল?… নেটজনতাদের আতস কাচ যেন তৈরিই থাকে সবসময়ে! আর তার প্রভাবও স্পষ্ট পরিলক্ষিত হয় ছবির কমেন্ট বক্সে। একের পর এক অশালীন, কদর্য মন্তব্য উপচে পড়ে! কেউ প্রতিবাদ করে আবার কেউ বা এড়িয়ে যায়। কিন্তু তাতে কি আদৌ সমস্যার সমাধান হবে? আর প্রোফাইল ব্লক, রিপোর্ট করেই বা কতদিন চলবে! সেই প্রসঙ্গেই এবার জাতীয় মহিলা কমিশনে সরব হলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)।

জাতীয় মহিলা কমিশনের তরফে বাংলা থেকে একমাত্র ডাক পেয়েছেন স্বস্তিকা মুখোপাধ্য়ায়ই। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করে অভিনেত্রী লিখলেন, “জাতীয় মহিলা কমিশন থেকে রোজ রোজ কেউ ডাক পান না। সম্প্রতি সাইবার নিরাপত্তা এবং ডিজিটাল এমপাওয়ারমেন্ট নিয়ে যে সেমিনারের আয়োজন হয়েছিল, সেখানে প্যানেলিস্ট হিসেবে যোগ দিয়েছিলাম। বাংলায় এত বক্তা থাকতে একমাত্র আমিই ডাক পেয়েছি। আমি যেটা বিশ্বাস করি সেখানে সেইকথাই বলে এসেছি। ভুয়ো নাম নিয়ে প্রোফাইল খোলা সেসব ট্রোলাররা আদতে কাপুরুষ ছাড়া কিছু নয়। নিজেদের লজ্জা দূরে সরিয়ে রেখে এবার আমাদের সময় এসেছে ওদের শিক্ষা দেওয়ার। আমাদের নিরাপত্তা আমাদের হাতেই।”

[আরও পড়ুন: ‘এটা কি সেই চুরি করা ফ্ল্যাটে শুটিং?’, রিল শেয়ার করেই ভয়ংকর কটাক্ষের শিকার নুসরত]

প্রসঙ্গত, স্বস্তিকা নিজেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় কদর্য মন্তব্যের শিকার হয়েছেন। পালটা দিতেও ছাড়েননি স্পষ্টভাষী অভিনেত্রী। রুখে না দাঁড়ালে এই ঘটনার যে পুনরাবৃত্তি ঘটতেই থাকবে, তা উপলব্ধি করতে পেরেই এবার জাতীয় মহিলা কমিশনে আওয়াজ তুললেন অভিনেত্রী। নারীদের প্রতি কটুক্তি বা অশালীন আচরণের বিরুদ্ধে প্রতিবাদের জন্য সবাইকে একজোট হওয়ার আবেদন জানিয়েছেন স্বস্তিকা।

[আরও পড়ুন: সেন্সরের ছাড়পত্রকে ‘ডোন্ট কেয়ার’! অক্ষয়ের ‘OMG 2’কে দরাজ সার্টিফিকেট সদগুরুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement