shono
Advertisement

‘রবি ঠাকুরকে ছেড়ে দিন’, অনুপম খেরের রবীন্দ্রনাথ লুক প্রকাশ্যে আসতেই কটাক্ষ স্বস্তিকার

রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে অনুপম খের। বেজায় বিরক্ত স্বস্তিকা!
Posted: 06:40 PM Jul 10, 2023Updated: 06:40 PM Jul 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে দেখা গিয়েছে অনুপম ঠাকুরকে। বিশ্বকবির জীবনকাহিনী অবলম্বনে যে ছবি তৈরি হচ্ছে, তার মলাটরোলে বলিউড অভিনেতা। পরনে রবি ঠাকুরের মতোই পোশাক। হেয়ারস্টাইল। সাদা দাঁড়ি-গোঁফ। অনুপমকে এমন অবতারে দেখে খানিক চমকেই গিয়েছিলেন দর্শকরা। অনেকেই এই সিনেমা নিয়ে কৌতূহল প্রকাশ করেছেন। তবে বাঙালি হিসেবে বেজায় বিরক্ত স্বস্তিকা মুখোপাধ্যায়।

Advertisement

সমাজ মাধ্যমের পাতাতেই তা স্পষ্ট করে দিলেন অভিনেত্রী। টলিউডের পাশাপাশি বর্তমানে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও চুটিয়ে কাজ করছেন স্বস্তিকা। একের পর এক সিরিজে তুখড় সব চরিত্রে নিজেকে ভাঙছেন। দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ‘শিবপুর’। যদিও বিতর্কের জেরে সেই ছবির প্রচার থেকে সরে এসে মুম্বইয়ের কাজে মন দিয়েছেন নায়িকা। তবে বলিউডের প্রবীণ অভিনেতা অনুপম খেরকে রবীন্দ্রনাথ ঠাকুরের অবতারে দেখে মেনে নিতে পারেননি স্বস্তিকা। অতঃপর সোজাসাপটা কথায় তাঁর মনের ভাবপ্রকাশ করতেও ছাড়লেন না অভিনেত্রী।

টুইটে স্বস্তিকা লিখেছেন, “কারও রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় অভিনয় করা উচিত নয়। মানুষটাকে একা ছেড়ে দিন।” যদিও টুইটে কারও নামোল্লেখ করেননি তিনি। তবে বঙ্গঅভিনেত্রীর এই পোস্ট যে অনুপম খেরকে কটাক্ষ করেই, তা ঠাহর করতে পেরেছেন নেটিজেনরা। কারণ সম্প্রতি অনুপম খেরের ‘রবীন্দ্রনাথ’ লুক প্রকাশ্যে এসেছে। যদিও অভিনেত্রীর টুইটে সায় দিয়েছেন বাঙালিরা বলছেন, ‘হ্যাঁ, নিজেদের স্বার্থের জন্য অন্তত রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করা উচিত নয়’, তবে একপক্ষের মুখে আবার উলটো সুর!

[আরও পড়ুন: জলসার বাইরে জনঅরণ্য! ‘অভুক্ত’ খুদে ফুলওয়ালির থেকে ৫ হাজার টাকার ‘গজরা’ কিনলেন অমিতাভ]

কেউ বলছেন, বাঙালিদের কাছে রবীন্দ্রনাথ ঠাকুর চেনা, তবে গোটা ভারতে সবাই তো জানে না। ওনার ইতিহাস মানুষের কাছে পৌঁছে দেওয়া উচিত। আর সিনেমাই তার উপযুক্ত মাধ্যম। আরেক নেটিজেনের মন্তব্য, ‘রবীন্দ্রনাথের ব্যক্তিগত জীবনকেও যদি পর্দায় যথাযথ সম্মানের সঙ্গে ফুটিয়ে তোলা যায়, তাহলে ভাল। কারণ উনি বাংলায় যে সম্মান পান, অন্যান্য রাজ্যে সেটা হয় না।’

[আরও পড়ুন: দিদি প্রিয়াঙ্কার মতোই ‘স্মার্ট খিলাড়ি’! বিয়ের আগেই ব্যবসা শুরু করলেন পরিণীতি চোপড়া]

প্রসঙ্গত, কয়েক মাস আগেই শান্তিনিকেতনে এসেছিলেন অনুপম। বোলপুর থেকে শেয়ার করেছিলেন নানা ভিডিও ও ছবি। সেখানে দেখা গিয়েছিল বিশ্বভারতীর ছাত্র-ছাত্রীদের সঙ্গে রবীন্দ্রসংগীত গাইতে তাঁকে। এরপর গত সপ্তাহে অনুপম খের রবি ঠাকুর হিসেবে তাঁর চরিত্রের লুক শেয়ার করেন। এটি তাঁর ফিল্মি কেরিয়ারের ৫৩৮তম প্রজেক্ট। প্রবীণ বলিউড অভিনেতা বলেন, “আমি গর্বিত যে গুরুদেবকে পর্দায় ফুটিয়ে তোলার সৌভাগ্য পেয়েছি। খুব শিগগিরিই এই বিষয়ে আরও তথ্য জানাব।” আর সেই ঘোষণার পরই স্বস্তিকা মুখোপাধ্যায়ের এমন টুইট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement