shono
Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বলিউডের ‘বীরবল’ সতীন্দেরকুমার খোসলা

কিশোর কুমারের ভক্ত ছিলেন সতীন্দের। তাঁকে দেখেই সিনেমার জগতে আসা।
Posted: 10:47 AM Sep 13, 2023Updated: 11:26 AM Sep 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বলিউডের ‘বীরবল’ সতীন্দেরকুমার খোসলা (Satinder Kumar Khosla)। পাঁচশোরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ে কোকিলাবেন হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান অভিনেতা।

Advertisement

কিশোর কুমারের ভক্ত ছিলেন সতীন্দের। তাঁকে দেখেই সিনেমার জগতে আসা আর কমেডিয়ান হওয়া। ‘আরাধনা’, ‘মেরা নাম জোকার’, ‘অমর প্রেম’ থেকে ‘শোলে’, ‘ক্রান্তি’, ‘নসিব’, ‘হাম হ্যায় রাহি প্যায়ারকে’, ‘মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ি’র মতো বহু হিট সিনেমা রয়েছে তাঁর ঝুলিতে। চরিত্র ছোট না বড় তা কখনও দেখতেন না বীরবল। অভিনয় করতে পারাটাই তাঁর কাছে বড় ছিল।

[আরও পড়ুন: টলিউডের ফেডারেশন-ভেন্ডার গিল্ডসের অশান্তি মেটানোর চেষ্টায় মন্ত্রী অরূপ! সুরাহা হল?]

অভিনয়ের পাশাপাশি গানও গাইতেন বীরবল। দুই থেকে তিন হাজার স্টেজ শো রয়েছে তাঁর। এর আগে এক সাক্ষাৎকারে প্রবীণ অভিনেতা জানান, বয়স তাঁর কাছে সংখ্যামাত্র। আর এক্ষেত্রে তিনি দেবানন্দের পরামর্শ মেনে চলতেন। নায়ক একবার বীরবলকে বলেছিলেন, ‘নিজেকে কখনও বুড়ো ভাববে না। মেজাজ রঙিন থাকা চাই।’ সেকথাই মেনে চলতেন অভিনেতা।

শোনা যায়, ৮৪ বছর বয়স হয়েছিল বীরবলের। নানা বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সন্ধ্যেয় মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েন। অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছে মুম্বইয়ের সিনে অ্যান্ড টিভি আর্টিস্টস’ অ্যাসোসিয়েশন (CINTAA)।

[আরও পড়ুন: পালটে গেল লুক! বন্দুক হাতে ‘দশম অবতার’-এর জন্য তৈরি প্রসেনজিৎ]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement