shono
Advertisement

ভাবাবেগে আঘাত দিতে ‘পাঠান’তৈরি হয়নি, ‘বেশরম’বিতর্কে প্রথমবার মুখ খুললেন শাহরুখ

আর কী বললেন শাহরুখ?
Posted: 07:44 PM Jan 30, 2023Updated: 08:33 PM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বেশরম রং’ গানে কেন গেরুয়া বিকিনি? ‘পাঠান’ মুক্তির আগে তুমুল বিতর্ক উঠেছিল। বিতর্কের আগুন এতটাই জোরালো ছিল যে ছবি প্রদর্শনে দেখা গিয়েছিল প্রশ্ন চিহ্ন। কিন্তু আপাতত, পাঠান ছবির বক্স অফিস রিপোর্ট সব বিতর্ককেই ধূলিসাৎ করে দিয়েছে। মাত্র পাঁচদিনেই ৫০০ কোটির ক্লাবে পাঠানের এন্ট্রি। তবে এতেই যে পাঠান থামবে না, তার ইঙ্গিত পাওয়া যাচ্ছে রোজই।

Advertisement

বিতর্ক চলায় এতদিন ‘পাঠান’ নিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি শাহরুখ। তবে সোমবার সাংবাদিক বৈঠকে সব প্রশ্নেরই উত্তর দিলেন শাহরুখ পাঠান খান।

শাহরুখ সোজাসুজি বয়কট ‘পাঠান’ কিংবা ‘বেশরম রং’ গানে গেরুয়া বিকিনি নিয়ে মুখ না খুললেও, শাহরুখ জানান, ”আমরা যখনই কোনও ছবি তৈরি করি, তা একেবারেই হয় ভালবাসা ছড়িয়ে দেওয়ার জন্য। যদি কোনও খলনায়কের চরিত্রে অভিনয় করি, তখনও একই উদ্দেশ্য থাকে। কারও ভাবাবেগে আঘাত করা আমাদের উদ্দেশ্য নয়। শুধু মানুষকে আনন্দ দিতে চাই। এক্ষেত্রে দীপিকা অমর, আমি আকবর, জন হল অ্যান্টনি। আমরা দেশবাসীকে ভালবাসি এবং তাঁদের ভালবাসা দিতে চাই।”

[আরও পড়ুন: এবার গোয়েন্দা অবতারে করিনা কাপুর খান, প্রকাশ্যে ‘বাকিংহাম মাডার্স’ ছবির ফার্স্টলুক ]

‘পাঠান’ নিয়ে বিতর্কের চোটে প্রথম থেকেই কোনও প্রতিক্রিয়া না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শাহরুখ খানসহ গোটা ছবির টিম। তাই ‘পাঠান’ (Pathaan) মুক্তির আগে পর্যন্ত কোনও মন্তব্যই করেননি তিনি। এখন তো গোটা বিশ্বজুড়ে ‘পাঠান’ ঝড়। সব বিতর্ককে ফুঁ দিয়ে উড়িয়ে মাত্র ৫ দিনেই ৫০০ কোটির ব্যবসা করে ফেলেছে শাহরুখের ‘পাঠান’। সেই সাফল্যকে সঙ্গে নিয়েই সোমবার যশরাজের স্টুডিওতে সাংবাদিক বৈঠকের আয়োজন করলেন শাহরুখ। সেখানেই প্রথমবার ছবি নিয়ে মন খুলে কথা বললেন বলিউড বাদশা। সঙ্গে ছিলেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহম।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Yash Raj Films (@yrf)

প্রথমেই শাহরুখ ধন্যবাদ জানান, দেশের সমস্ত সংবাদমাধ্যমকে। শাহরুখের কথায়, ‘এই ছবি যে শান্তিপূর্ণভাবে মুক্তি পেয়েছে তাঁর নেপথ্যে অবশ্যই রয়েছেন সংবাদমাধ্যম। ছবির সাফল্যের অংশীদার তারাও। আমি বরাবরই চেয়েছিলাম, ঘৃণার সঙ্গে নয়, এই ছবি মুক্তি পাক ভালবাসাকে সঙ্গে নিয়ে। ঈশ্বরকে ধন্যবাদ শেষমেশ সেটাই ঘটেছে।’

সাংবাদিক বৈঠকে পাঠানের সঙ্গে জড়িত সব বিতর্ককেই যেন এড়িয়ে গেলেন শাহরুখ। বরং উত্তর দিলেন ধৈর্য্য ধরে। শাহরুখ বলেন, করোনার সময় তো রান্না শিখছিলাম। ভেবেছিলাম হয়তো পেশা বদলাতে হবে। তবে গত চার বছরের সব দুঃখ, গত চারদিনে ভুলে গিয়েছি। সংবাদমাধ্যমের হাত ধরে পাঠানের প্রচার না করলেও, সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে লাগাতার প্রচার সেরেছেন শাহরুখ। ভক্তদের নানা প্রশ্নের উত্তরও দিয়েছেন। শাহরুখের কথায়, দর্শকদের ধন্যবাদ জানাই। কারণ, তাঁরাই আমার মেরুদণ্ড।

‘পাঠান’ ছবির তুরুপের তাস শাহরুখ হলেও, শাহরুখের কাছে এই ছবির আসল চমকই হল জন আব্রাহম। প্রায় প্রত্যেকটি কথাতেই জনের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন তিনি। শাহরুখের কথায়, ‘জনের মতো ভিলেন ছিল বলেই, পাঠানের এই রাজত্ব। আমাকে নয়, জনকে দেখেই মেয়েরা বেশি পাগল হয়েছে! শাহরুখের মুখে শোনা যায়, দীপিকার প্রশংসাও। শাহরুখ জানান, দীপিকা এই ছবির স্টাইল স্টেটমেন্ট। দীপিকা তো আমার থেকেও ভাল মারপিট করেছে।’

‘পাঠান’ ছবির সাফল্যের মাঝেই শাহরুখ ও ছবির পরিচালক ইঙ্গিত দিলেন পাঠান ২-এর। শাহরুখের কথায়, ‘পাঠান ২-এ প্রাণপণ কাজ করব। পাঠানের থেকেই আরও বেশি সাফল্য নিয়ে আসব।’ তবে ঠিক কবে ‘পাঠান ২’ আসবে তা কিন্তু ফাঁস করেন না কেউই।

[আরও পড়ুন: হাতে জ্বলন্ত সিগার আর বন্দুক, ‘আরিয়া ৩’র টিজারে মাফিয়া ক্যুইনের মেজাজে সুস্মিতা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement