shono
Advertisement

‘ব্রেক আপটা জীবনে দরকার ছিল…’, কেন এমন কথা বললেন স্বস্তিকা দত্ত?

অকপট আড্ডায় জানালেন মনের কথা।
Posted: 03:46 PM Jul 21, 2023Updated: 03:46 PM Jul 21, 2023

জীবন-কেরিয়ার-প্রেম-ব্রেক আপ নিয়ে অকপট আড্ডায় স্বস্তিকা দত্ত (Swastika Dutta)। খুব শীঘ্রই নতুন সিনেমায় সই করছেন। অভিনেত্রীর সঙ্গে কথোপকথনে শম্পালী মৌলিক।

Advertisement

কেমন আছেন?
ভাল আছি (হাসি)।

এখনও তো ‘তোমার খোলা হাওয়া’-র শুট চলছে…
হ্যাঁ, জুলাইয়ের শেষ অবধি টেলিকাস্ট।

সাম্প্রতিক কালে আপনাকে পর পর দুটো ছবিতে বড় পর্দায় পেলাম, ‘ফাটাফাটি’ এবং ‘বিয়ে বিভ্রাট’-এ। দুটোতেই আপনার কাজ দর্শকের পছন্দ হয়েছে। দ্বিতীয়টায় অল্প সময়ের জন‌্য হলেও।
‘বিয়ে বিভ্রাট’ নিয়ে সোশ‌্যাল মিডিয়ায় নিজে খুব বেশি শোরগোল করিনি। অনেক সিনিয়র মানুষ এর সঙ্গে জড়িয়ে। রাজা চন্দর পরিচালনা, পরমদা, আবিরদা রয়েছে। ছোট-বড় অনেক কাজ করলেও আমার কাছে সম্পর্কগুলো ম‌্যাটার করে। আমাকে অনেকে এটাও বলেছে, ‘স্বস্তিকা যা পারছে, করছে। বাবা, বিয়ে বিভ্রাট! এত ছোট রোল।’ আমি বলব, এইটুকু রোল দেখছ, কিন্তু সম্পর্কটা দেখছ না। সম্পর্কের খাতিরে কিছু কাজ করা উচিত মনে করি। কারণ, আমরা অনেক ছোট জেনারেশন।

সিনেমা করে ব‌্যাক টু টেলিভিশন, মানাতে অসুবিধা হয়নি?
না, অসুবিধে হয়নি। আমি রোলিং-অ‌্যাকশন ছাড়া থাকতে পারব না। দর্শক আমাকে ‘পারব না আমি ছাড়তে তোকে’, ‘অভিমান’, ‘হরিপদ ব‌্যান্ডওয়ালা’ দিয়ে চিনলেও, আমার অটোগ্রাফ নেওয়া শুরু করল টেলিভিশনের ‘দুগ্গা দুগ্গা’র পর। আজকে আমি বাইরে কোথাও খেতে গেলে, লোকে প্রথমে জিজ্ঞেস করে, ‘আপনি সিরিয়াল করেন না?’ আমি বলি, ‘না আমি অভিনয় করি।’ যেটা আমাকে রেকগনিশন দিয়েছে, সেটা আমি রাতারাতি ছাড়তে চাই না। টাকা নিশ্চয়ই গুরুত্বপূর্ণ। কিন্তু এগারো বছর ইন্ডাস্ট্রিতে থেকেও আমি প‌্যাক আপ-এর পর বাড়ি চলে আসি। সোশ‌্যাল মিডিয়াতে ছবি দিই না তা নয়, তবে তারপর পুরোটাই আমার ব‌্যক্তিগত জীবন। আমি মেগাসিরিয়াল কোনওদিন পুরোপুরি ছাড়ব না। হয়তো একটু বিরতি নিলাম, সিনেমা, ওয়েব সিরিজ করলাম। আবার গ‌্যাপ দিয়ে সিরিয়ালে ফিরব।

সিরিয়ালটা শেষ হলে তো সিনেমার কথা চলছে?
হ্যাঁ, চলছে। দু’টো সিনেমার বিষয়ে কথা চলছে। সই হয়নি বলে এখনই বলতে পারছি না। সিনেমা করে আবার সিরিয়ালে ফিরব।

[আরও পড়ুন: অভিনয় নয় ভবিষ্যতে এই পেশা বেছে নেবে মেয়ে রাহা, জানিয়ে দিলেন মা আলিয়া]

‘ফাটাফাটি’-তে অ‌্যান্টাগনিস্ট হিসাবে নজর কেড়েছেন। তবু কি মনে হয় না, আরও একটু প্রচারের আলো পেতে পারতেন?
অন‌্যকে দোষারোপ করার আগে নিজেকে দোষারোপ করি আমি। এটাই আমার চরিত্র। ওঁরা আমাকে বারবার হল ভিজিটে যেতে বলেছিলেন। আমি দু’-একটা হল-এ গিয়েছিলাম। তারপরে ওঁদের সময় দিতে পারিনি। সিরিয়ালের দায়িত্ব থাকার কারণে। আমি যদি আরও চারটে হল ভিজিটে যেতাম, আমার প্রচার বেশি হত। পুরোটাই আমার ভুল। একজন প্রযোজকের সিনেমা, তাকে দু’টো হল ভিজিট দিয়েছি। অন‌্য দিকে ধারাবাহিকের প্রযোজকের লাভ-ও আমাকে দেখতে হত। কারণ, দু’দিকেই আমার দায়িত্ব ছিল।

মডেলিং দিয়ে শুরু করে সিনেমায় এলেন। তারপরে টেলিভিশন সিরিয়াল এবং চারটে ওয়েব সিরিজ। কেরিয়ার নিয়ে খুশি?
এখন হ‌্যাপি। আমি বাড়ি ফিরে নিজেকে সেলিব্রিটি হিসাবে মানতে পারি না। আমি খ‌্যাতি মাথায় চড়তে দিইনি। অটোতে চড়ি, নিউ মার্কেটে হেঁটে শপিং-ও করি এখনও। আমাকে দেখে লোকে সেলফি তুলতে চাইলেও আমি অটোগ্রাফ দিই। কারণ, আমার পাশে থাকা মানুষজন ওই সেলফি তোলায় অকোয়ার্ড ফিল করতে পারেন। বাংলায় নিজের নাম লিখে ‘ভাল থেকো’ লিখে অটোগ্রাফ দিতে পছন্দ করি।

টেলিভিশনে আপনার এই জনপ্রিয়তার জন‌্য সবচেয়ে বেশি কৃতিত্ব কাকে দেবেন?
রাজ চক্রবর্তী, স্নেহাশিস চক্রবর্তী এবং স্টার জলসা। এখন হয়তো ওখানে কাজ করছি না, কিন্তু ওখান থেকেই শুরু। ‘দুগ্গা দুগ্গা’, ‘ভজ গোবিন্দ’ আমার কেরিয়ারের মাইলস্টোন। এই জন‌্যই অন‌্য চ‌্যানেলে কাজ করতে পারছি। যেমন, Zee বাংলা। কিংবা কাল কালার্স বা সান বাংলায় কাজ করব।

আপনার পরিবার তো পাঞ্জাবি-বাঙালির মিশ্রণ।
মা হার্ডকোর পাঞ্জাবি, বাবা মাছে-ভাতে বাঙালি। তবে মা-ও এখন পুরো বাঙালি। আমার ছোটবেলার অনেকটা সময় মুম্বইয়ে কেটেছে। পরে পরিবারের সূত্রে নানা কারণে কলকাতায় চলে আসি। তারপর পুরোটাই বাংলায়। তবে পরবর্তীকালে কখনও মুম্বইয়ে কাজ করার স্বপ্ন দেখি। তবে আরও কিছুটা সময় টলিউডে দিয়ে তারপরে। হিন্দি বলতে পারি, লিখতেও পারি।

আপনার সঙ্গে কথা বলে মনে হল, মুহূর্তে নয়, আপনি ভবিষ‌্যতে বিশ্বাস করেন।
একদমই তাই। এই জেনারেশনের মেয়ে নই আমি (হাসি)।

তাহলে প্রথম দেখায় প্রেমে পড়বেন না?
(জোরে হাসি) এটাই আমার জীবন শেষ করে দিল। সবাই ভাবে স্বস্তিকা প্রচণ্ড প্রেমে পড়ে। আমি যথেষ্ট লয়‌্যাল কিন্তু আমার প্রেমে পড়তে ভাল লাগে। কেউ যদি একশোয় আমাকে নব্বই শতাংশ লয়ালিটি দেখায়, আমি তাকে একশো দশ শতাংশ দেব। কিন্তু একটু এদিক-ওদিক করলে, আমি ফিরে তাকাই কম।

এই লয়্যালিটির কারণেই কি গায়ক শোভনের সঙ্গে আপনার সম্পর্ক ভেঙেছে?
হয়তো। কিছু ক্ষেত্রে আমি বোকা। ওর দিক থেকে ও ঠিক। আমি কারও নাম খারাপ করতে চাই না। আমি যথেষ্ট সিরিয়াস ছিলাম এই সম্পর্কে, ও-ও ছিল। মুহূর্তগুলো খুব ভাল ছিল। এই ব্রেক আপ আমার কাছে প্রচণ্ড শকিং। কাজের মধ্যে ছিলাম, সেটা আমাকে হেল্প করেছে। ব্রেক আপ-এর অনেকদিন আগে থেকেই আমাদের সেপারেশন চলছিল। সোশ‌্যাল মিডিয়ায় যা দেখি সব সত্যি নয়।

কীভাবে সামলালেন?
আমি খুব চাপা স্বভাবের। এই ব্রেক আপটা জীবনে দরকার ছিল। এখন সত্যি বড় হয়ে গিয়েছি। শোভন আমার জীবনে দ্বিতীয় প্রেম। খুব সিরিয়াস সম্পর্ক ছিল। দু’টো বছর নিজের দিকে খেয়াল করিনি। সম্পর্কের ক্ষেত্রে আমি গিভার। এখন আর মাথা অন‌্য কোনও দিকে নয় (জোরে হাসি)।

[আরও পড়ুন: ‘হ্যালো পূজা বলছি…’, মেয়েলি কণ্ঠে রণবীর সিংয়ের সঙ্গে ‘ফ্লার্ট’ আয়ুষ্মানের! ধরতেই পারলেন না?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement