shono
Advertisement

টানা ২৮ ঘণ্টা কাজ, ক্লান্ত ডাক্তার ঘুমিয়ে পড়লেন হাসপাতালের মেঝেতেই

পাঁচটি সার্জারি করে তবেই ঘুমনোর সময় পেয়েছেন এই চিকিৎসক। The post টানা ২৮ ঘণ্টা কাজ, ক্লান্ত ডাক্তার ঘুমিয়ে পড়লেন হাসপাতালের মেঝেতেই appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM Apr 10, 2017Updated: 01:51 PM Dec 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুমোচ্ছেন ডাক্তারবাবু। পরনে হাসপাতালের পোশাক। সার্জারি করার আগে ঠিক যেরমকম পোশাক থাকে চিকিৎসকদের গায়ে সেরকমই। মুখে মাস্ক তখনও লাগানো। এ ছবি দেখে সাধারণভাবে হয়তো মানুষ খেপে যাবেন। কিংবা চিকিৎসায় গাফিলতির অভিযোগ করবেন। কিন্তু নেপথ্যের কারণটি জানলে কোনও অভিযোগের লেশমাত্র থাকবে না। কেননা এই ঘুমের আগে ওই হাসপাতালেই টানা ২৮ ঘণ্টা ধরে কাজ করেছেন ওই ডাক্তারবাবু।

Advertisement

হোয়াটসঅ্যাপের সাহায্যে চলন্ত ট্রেনে মহিলার প্রসব করিয়ে নজির হবু ডাক্তারের ]

সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে ওই চিকিৎসকের ছবি। চিনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবিটি এখন সাড়া ফেলেছে অন্যান্য দেশের ভারচুয়াল মিডিয়াতেই। জানা যাচ্ছে, ওই চিকিৎসকের নাম লুও হেং। টানা ২৮ ঘণ্টা কাজ করছিলেন তিনি। একটার পর একটা সার্জারি। চাইলেও অবসর মিলবে না। আর অবসর নেবেনই বা কী করে। রোগীরা যখন তাঁর ভরসায় আছেন, তখন তিনিই বা কর্তব্য ছেড়ে যাবেন কীভাবে। এতএব শরীরে কষ্ট হলেও টানা কাজ করে চললেন। শেষে চূড়ান্ত ক্লান্ত হয়ে হাসপাতালের মেঝেতেই ঘুমিয়ে পড়লেন। চায়না গ্লোবাল টিভি মিডিয়ার তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে এ ছবি। জানানো হয়েছে, ঘুমিয়ে পড়ার আগে পাঁচটি সার্জারি করেছিলেন ওই চিকিৎসক।

[ আচমকা শুরু LIVE, জানেন কী করলেন অ্যাঙ্কর? ]

প্রায়শই ডাক্তারবাবুদের কাজের বিরুদ্ধে ক্ষোভ জানায় সাধারণ মানুষ। তা হয়তো অমূলক নয়। গাফিলতি কোথাও কোথাও থাকে। তবে তার সঙ্গে ডাক্তারবাবুদের ডেডিকেশনও যে সত্যি তা আর বলার অপেক্ষা রাখে না। অন্তত এ ছবি তো সে প্রমাণই দিচ্ছে।

The post টানা ২৮ ঘণ্টা কাজ, ক্লান্ত ডাক্তার ঘুমিয়ে পড়লেন হাসপাতালের মেঝেতেই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার