shono
Advertisement

সমাজের স্বার্থে সংবাদ মাধ্যমের স্বাধীনতার পক্ষে সওয়াল মোদির

এটা খুব দুশ্চিন্তার যে একজন সাংবাদিক শুধুমাত্র সত্যকে উদ্ঘাটন করতে তাঁর জীবন হারাচ্ছেন। The post সমাজের স্বার্থে সংবাদ মাধ্যমের স্বাধীনতার পক্ষে সওয়াল মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 12:19 AM Nov 17, 2016Updated: 06:49 PM Nov 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদ মাধ্যমের স্বাধীনতার পক্ষে সওয়াল করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার জাতীয় গণমাধ্যম দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী।  এক্ষেত্রে খানিক মজা করে একটা উদাহরণও টানেন মোদি। বাক্ স্বাধীনতায় হস্তক্ষেপ খানিকটা মা-র বাচ্চাকে বেশি খাবার খেতে নিষেধ করার মতো। তাই বাক্ স্বাধীনতায় হস্তক্ষেপে একটা সীমা রাখা উচিত।

Advertisement

এদিন গান্ধীজির একটি কথার উদাহরণ টেনে মোদি বলেন, জাতীর জনক বলেছিলেন অসংযত লেখা বিপজ্জনক। তবে পাশাপাশি গান্ধীজি লেখালেখির উপর রাশ টানাও বিপজ্জনক বলে মনে করেন।  তিনি আরও বলেন, সংবাদমাধ্যমের লেখার উপর যেমন বিধিনিষেধ আনা উচিত নয়, তেমনই সময়ের সঙ্গে সঙ্গে সমাজের উপরও সংবাদমাধ্যমের একটা দায়িত্ব রয়েছে। তবে সংবাদ মাধ্যমের উপর রাশ টেনে কোনও কিছু পরিবর্তন করা সম্ভব নয়। সম্প্রতি বিহারে দুই সংবাদিককে খুনের ঘটনারও কড়া নিন্দা করেন নরেন্দ্র মোদি। বলেন, এটা খুব দুশ্চিন্তার যে একজন সাংবাদিক শুধুমাত্র সত্যকে উদ্ঘাটন করতে তাঁর জীবন হারাচ্ছেন।

The post সমাজের স্বার্থে সংবাদ মাধ্যমের স্বাধীনতার পক্ষে সওয়াল মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement