shono
Advertisement
Hair Care

বৃষ্টিতে ভিজে চুলের সর্বনাশ? জেনে নিন কীভাবে নেবেন যত্ন, রইল টিপস

এই সময়টাতে চুলের স্পেশাল কেয়ার করা ভীষণ জরুরি।
Published By: Akash MisraPosted: 04:53 PM May 09, 2024Updated: 04:55 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই বৃষ্টি। ছাতা না থাকায় একেবারে বিড়াল ভেজা অবস্থা। জামা, কাপড় তো শুকিয়ে নিলেন। ভেজা চুলও শুকিয়ে গেল। কিন্তু জানেন কি বৃষ্টির জল কতটা ক্ষতি করল আপনার চুলের?

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, বৃষ্টির জলে প্রচুর অ্যাসিড উপাদান, প্রচুর ধুলো-বালি ও দূষণ রয়েছে। যার ফলে চুলে বৃষ্টির জল পড়লে চুলের ক্ষতি হয়। তাই বৃষ্টি সময় চেষ্টা করুন, চুল না ভেজাতে।

বৃষ্টিতে চুল ভিজে গেলে বাড়ি এসে চুল ভাল করে ধুয়ে নিন। নয়তো বৃষ্টির জল মাথায় বসে ঠান্ডা লেগে যেতে পারে। তাছাড়াও চুলে জট বাধতে পারে। বর্ষাকালে আবহাওয়া গুমোট থাকায় চুলের গোড়া ঘেমে যায়। এই ঘাম থেকেই খুশকি ও চুল ঝরা শুরু হয়। তাই এই সময়টাতে চুলের স্পেশাল কেয়ার করা ভীষণ জরুরি।

[আরও পড়ুন: দীপিকার সঙ্গে বিয়ের সব ছবি মোছার ২৪ ঘণ্টার মধ্যেই ‘অন্য’ মজলিশে মত্ত রণবীর সিং!]

চুলে নিয়মিত তেল ব্যবহার করলে তা স্ক্যাল্পকে ব্যাকটেরিয়া ও অন্যান্য সংক্রমণের হাত থেকে রক্ষা করে। চুলে তেল লাগালে শুষ্কতা দূর হয়, ডিপ কন্ডিশনিংয়ের সুফলও মেলে। তবে অতিরিক্ত তেল লাগাবেন না, পরিমাণমতো তেল চুলে লাগিয়ে সারা রাত রেখে পরের দিন শ্যাম্পু করে নেবেন।

মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ান, তাতে জট ছাড়ানো সহজ হবে। কন্ডিশনার লাগানোর পরেও চিরুনি দিয়ে চুলের জট ছাড়িয়ে নিন, তাতে গোটা চুলে সমানভাবে কন্ডিশনার ছড়িয়ে যেতে পারবে।

কিছুটা মেথি জলে ভিজিয়ে সারা রাত রেখে দিন। একটি স্প্রেয়ার বোতলে সেই জল রেখে চুলের গোড়ায় স্প্রে করে নিন। সপ্তাহে একদিন করুন। দেখবেন চুলের গোড়া শক্ত হবে। চুল পড়া বন্ধ হবে।

[আরও পড়ুন: রেলকর্মীদের সঙ্গে ভলিবল খেললেন অক্ষয়, ‘খিলাড়ি’র মারপ্যাঁচে মুগ্ধ নেটপাড়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি স্প্রেয়ার বোতলে সেই জল রেখে চুলের গোড়ায় স্প্রে করে নিন।
  • বৃষ্টিতে চুল ভিজে গেলে বাড়ি এসে চুল ভাল করে ধুয়ে নিন।
Advertisement