shono
Advertisement

যোগীরাজ্যে আত্মঘাতী গণধর্ষিতা কিশোরীর বাবা! ‘উত্তরপ্রদেশে জঙ্গলরাজ’, তোপ প্রিয়াঙ্কার

'উত্তরপ্রদেশে মেয়ে হওয়াটাই অপরাধ', নারী দিবসের প্রাক্কালে যোগী সরকারকে শ্লেষ কংগ্রেস নেত্রীর।
Posted: 08:03 PM Mar 07, 2024Updated: 08:03 PM Mar 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ এবং তাদের রহস্যময় মৃত্যুকে ঘিরে যোগীরাজ্যে চাঞ্চল্যের মাঝেই এবার গাছের ডালে ঝুলন্ত দেহ উদ্ধার হল এক নির্যাতিতার বাবার। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, আত্মহত্যাই করেছেন ওই ব্যক্তি।

Advertisement

এই ঘটনায় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) যোগী সরকারকে তোপ দেগে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) দাবি, এই জঙ্গলরাজে মহিলা হওয়া মানেই অপরাধের শিকার হওয়ার আশঙ্কা। কোনও আইন শৃঙ্খলাই নেই বিজেপি শাসিত এই রাজ্যে।

[আরও পড়ুন: পদ্মে এবার গান্ধী ‘কাঁটা’? বিজেপি টিকিট দেবে বরুণকে? তুঙ্গে জল্পনা]

কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের কানপুরের এক ইটভাটিতে দুই নির্যাতিতার দেহ উদ্ধার হয়। তাদের জোর করে মদ খাইয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ছিল পরিবারের। সম্পর্কে তারা তুতো বোন। বয়স যথাক্রমে ১৪ ও ১৬। এর পর তারা গাছের ডালে গলায় ওড়নার ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে বলে মনে করা হচ্ছে। তিন অভিযুক্তকে আগেই গ্রেপ্তার করেছিল পুলিশ। এবার অন্যতম এক নির্যাতিতার বাবার ঝুলন্ত দেহ ঘিরে নতুন করে চাঞ্চল্য ছড়াল।

দুই নাবালিকার পরিবারের তরফে অভিযোগ, মামলা তোলার জন্য লাগাতার চাপ দেওয়া হচ্ছিল অভিযুক্তদের পরিবারকে। আর তার জেরেই গণধর্ষিতা কিশোরীর ৪৫ বছর বয়সি বাবা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। তাঁর দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: স্ত্রীকে ঘরের কাজ করতে বললেই ‘নিষ্ঠুর’ স্বামী? কী বলল দিল্লি হাই কোর্ট?]

এদিকে কংগ্রেস প্রিয়াঙ্কা গান্ধী তাঁর এক্স হ্যান্ডলে লেখেন, ‘উত্তরপ্রদেশে নির্যাতিতা মহিলারা বিচার চাইলে তাদের পরিবারকে ধ্বংস করে দেওয়া হয়। উন্নাও থেকে হাথরাস হয়ে কানপুর- যেখানেই মেয়েদের উপরে অত্যাচার হয় সেখানেই পরিবারগুলোকে ধ্বংস করে দেওয়া হয়। এই জঙ্গলরাজে মহিলা হওয়াই অপরাধ, যেখানে আইন নামের কোনও কিছুর অস্তিত্বই নেই।’ শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস। তার প্রাক্কালে যোগীরাজ্যে নারী নির্যাতনের এক মর্মান্তিক ছবি ঘিরে ছড়াল চাঞ্চল্য। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement