shono
Advertisement

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের ম্যাচ মুম্বই থেকে সরছে দিল্লিতে!

কেন্দ্রের সুপারিশেই এমন পদক্ষেপ নিতে চলেছে ফিফা! The post অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের ম্যাচ মুম্বই থেকে সরছে দিল্লিতে! appeared first on Sangbad Pratidin.
Posted: 08:27 PM Jun 29, 2017Updated: 03:01 PM Jun 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। কিন্তু প্রশ্ন উঠেছিল আয়োজক দেশ ভারতের ম্যাচগুলি কোথায় হবে? প্রাথমিক সূচি অনুযায়ী ঠিক ছিল, নবি মুম্বইয়ে ভারতের খুদেরা নিজেদের গ্রুপ পর্যায়ের ম্যাচগুলি খেলবে। এআইএফএফও চাইছিল এমনটাই। কিন্তু এরপরেই আসরে নামে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। রাজধানী দিল্লিতে ভারতের ম্যাচগুলি আয়োজন করার জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে চাপ দেয় তারা। আর এরপরই ফিফার কাছে ম্যাচগুলি দিল্লিতে সরানোর জন্য দরবার করে এআইএফএফ। এই আবেদনের কথা মাথায় রেখেই সরতে পারে ‘গ্রুপ এ’-র ম্যাচগুলি। খেলা হতে পারে দিল্লিতে। এমনটাই জানানো হয়েছে ফিফার তরফ থেকে।

Advertisement

[জানেন, ‘দাবাং ৩’ আসলে কোন ছবির প্রিক্যুয়েল?]

জানা গিয়েছে, অনূর্ধ্ব-১৭ ভারতীয় দলের ম্যাচগুলি মু্ম্বইয়ে আয়োজন করতে চেয়েছিলেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন বা এআইএফএফ কর্তারা। সেই মতো সূচি করার দিকেও এগোচ্ছিল ফিফা। কিন্তু এরপরই দিল্লিতে ভারতের গ্রুপ পর্যায়ের ম্যাচগুলি যেন হয়, এজন্য ফিফার কাছে ফের আবেদন জানায় ভারতীয় ফুটবল ফেডারেশন। মূলত কেন্দ্রের চাপের কারণেই এমন সিদ্ধান্ত বলে খবর। আর এআইএফএফের আবেদন রাখতে মুম্বই থেকে দিল্লিতে ভারতের ম্যাচগুলি সরানোর চিন্তাভাবনা শুরু করেছে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা। এই প্রসঙ্গে ফিফার ইভেন্ট প্রধান জেইমি ইয়ারজা বলেন, ‘টুর্নামেন্টের জন্য যেটা উপকারী আমরা সেইরকম সিদ্ধান্তই নেব। আমরা ভারত সরকারের আবেদনকেও বিবেচনা করে দেখছি। কারণ অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ আয়োজনের জন্য তাঁরাও উল্লেখযোগ্যভাবে সাহায্য করে চলেছে।’ তিনি আরও যোগ করেন, ‘এআইএফএফ এবং ভারত সরকারের সহযোগিতায় অনুষ্ঠিত হতে চলা এই টুর্নামেন্ট এদেশের ফুটবলকে নতুন দিশা দেবে। তাই সবপক্ষ যাতে খুশি হয়, সেরকমই সিদ্ধান্ত নেব আমরা।’ এছাড়া তিনি জানান, ৭ জুলাই মুম্বইয়ে অনুষ্ঠিত ড্রয়ের জন্য দু’জন ফুটবল তারকা উপস্থিত থাকবেন। তবে ইয়ারজা এখনই তাঁদের নাম বলতে চাননি।

[গাড়ি আটকানোয় ট্রাফিক পুলিশকে চড়-ঘুসি ব্যবসায়ীর, ভিডিও ভাইরাল]

চলতি বছরের ৬ অক্টোবর থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ। চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। দেশের মোট ৬টি শহরে হবে খেলাগুলি। রয়েছে কলকাতার নামও। তবে গোয়া দিল্লির মতো শহরে এখনও সেই জনপ্রিয়তা দেখা যায়নি, এমনকী নেই টিকিটের চাহিদাও। ইয়ারজার মতে, একবার ড্র অনুষ্ঠিত হলেই, ওই শহরগুলিতেও টুর্নামেন্টের জনপ্রিয়তা বেড়ে যাবে। বাড়বে টিকিটের চাহিদাও। তবে তিনি এটাও জানান, এখনও অবধি টিকিট বিক্রি নিয়ে সন্তুষ্ট ফিফা।

[জুনেই অকাল দীপাবলি! দুর্দান্ত অফারের লাভ ওঠানোর বাকি মাত্র ৩৬ ঘন্টা]

The post অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের ম্যাচ মুম্বই থেকে সরছে দিল্লিতে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement