shono
Advertisement

চার ম্যাচে পাঁচ সেঞ্চুরি, প্রথম শ্রেণির ক্রিকেটে বিশ্বরেকর্ড বিধু বিনোদ চোপড়ার ছেলের

বাবা রুপোলি পর্দায়, ছেলে ক্রিকেট মাঠে ফুল ফোটাচ্ছেন।
Posted: 05:08 PM Jan 31, 2024Updated: 06:55 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধু বিনোদ চোপড়ার ছেলে অগ্নি চোপড়া (Agni Chopra) রনজি ট্রফিতে বিশ্বরেকর্ড গড়েছেন।  চলতি মরশুমেই রনজিতে অভিষেক হয় তাঁর। এখনও পর্যন্ত চারটি রনজি ট্রফির ম্যাচ খেলেছেন। চারটিতেই সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এখন তাঁর সেঞ্চুরির সংখ্যা পাঁচটি। মেঘালয়ের বিরুদ্ধে প্রথম ও দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন অগ্নি চোপড়া।  তাঁর বাবা রুপোলি পর্দায় ম্যাজিক দেখিয়েছেন। ছেলেও ব্যাটকে কথা বলাচ্ছেন।
চম্বলের প্রত্যন্ত এলাকা থেকে লড়াই করে আইপিএস অফিসার হয়েছিলেন মনোজ কুমার শর্মা। সেই কাহিনি ‘টুয়েলভথ ফেল’ উপন্যাসে তুলে ধরেন লেখক অনুরাগ পাঠক। তা থেকেই চিত্রনাট্য সাজান বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra)। ‘টুয়েলভথ ফেল’ সিনেমার প্রশংসায় এখন গোটা দেশ। 

Advertisement

[আরও পড়ুন: ঠিক যেন ধোনি! মুশির খানের হেলিকপ্টার শট নিয়ে জোর চর্চা সোশাল মিডিয়ায়]

ক্রিকেট মাঠে পুত্র অগ্নির আগুনে ব্যাটিং। মিজোরামের হয়ে খেলতে নেমে বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। তাঁর মা সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, গর্বিত মা।
যে পোস্টটি শেযার করেছেন অগ্নির মা অনুপমা চোপড়া, সেখানে লেখা রয়েছে, অগ্নি চোপড়া প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটের প্রথম চারটি ম্যাচেই সেঞ্চুরি করেছে। 
অগ্নির পরিসংখ্যান দেওয়া হয়েছে। মিজোরামের হয়ে খেলতে নেমে সিকিমের বিরুদ্ধে ১৬৬ এবং ৯২ রান করেছিলেন দুইনিংসে। নাগাল্যান্ডের বিরুদ্ধে অগ্নি করেন ১৬৬ ও ১৫ রান। অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ১১৪ ও ১০ রান করেন তিনি। মেঘালয়ের বিরুদ্ধে দুই ইনিংসেই সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে ১০৫-এর পরে দ্বিতীয় ইনিংসে ১০১ রান করেন।

[আরও পড়ুন: ফের ACC প্রেসিডেন্ট জয় শাহ, এশীয় ক্রিকেটের রাশ ভারতের হাতেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement