shono
Advertisement
Jamaica Football Match

দর্শক সেজে মাঠে ঢুকে এলোপাথাড়ি গুলি, ফুটবল ম্যাচ চলাকালীনই মৃত অন্তত ৫

গুরুতর আহত বহু দর্শক।
Published By: Arpan DasPosted: 03:32 PM Oct 23, 2024Updated: 03:57 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মর্মান্তিক ঘটনা জামাইকায়(Jamaica)। ফুটবল ম্যাচ(Football Match) চলাকালীন মাঠে ঢুকে গুলি চালায় কয়েকজন বন্দুকবাজ। যার ফলে অন্তত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত আরও অনেকে। ঘটনার জেরে ওই অঞ্চলে ৪৮ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে।

Advertisement

গত সোমবার জামাইকায় পালন করা হচ্ছিল 'জাতীয় বীর দিবস'। মূলত অক্টোবরের তৃতীয় সোমবার এই দিনটা পালন করা হয়। আর সেদিনই বিভীষিকা। স্থানীয় সময় রাত ৮টা নাগাদ জামাইকার রাজধানী কিংস্টনের প্লিসান্ট হাইটস অঞ্চলে একটি প্রীতিমূলক ফুটবল ম্যাচ চলছিল। অসংখ্য ব্যক্তি উপস্থিত ছিলেন সেখানে। তখনই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

জানা যাচ্ছে, ওই বন্দুকবাজরা দর্শকদের মধ্যেই মিশে ছিল। আচমকা তারা গুলি চালানো শুরু করে। যার ফলে মৃত্যু ঘটে ৫ জনের। তাঁদের মধ্যে ৪ জন পুরুষ এবং একজন মহিলা। এছাড়াও আহত হয়েছেন অনেকেই। তবে মোট কতজন আহত হয়েছেন, সেই সংখ্যা প্রকাশ করা হয়নি। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

সেই সঙ্গে কেনই বা গুলি চালানোর ঘটনা ঘটল, তার তথ্যও জানানো হয়নি। তবে জানা যাচ্ছে, কিংস্টনের ওই অঞ্চলে গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনা প্রায়ই ঘটে। গুলি চালনার খবরও শোনা যায়। ফুটবল মাঠে গুলিচালনার প্রেক্ষিতে ওই অঞ্চলে আতঙ্কের পরিবেশ তৈরি হয়। স্থানীয় কর্তৃপক্ষ ৪৮ ঘণ্টার কারফিউ জারি করেছে।

এই ঘটনায় জামাইকার প্রধানমন্ত্রী শোকপ্রকাশ করেছেন। অন্যদিকে স্থানীয় কর্তৃপক্ষ থেকে জানিয়েছে, গত দুবছর এই অঞ্চল শান্ত ছিল। ইতিমধ্যেই তারা তদন্ত শুরু করেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মর্মান্তিক ঘটনা জামাইকায়। ফুটবল ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে গুলি চালায় কয়েকজন বন্দুকবাজ।
  • যার ফলে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত আরও অনেকে।
  • এই ঘটনার জেরে ওই অঞ্চলে ৪৮ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে।
Advertisement