shono
Advertisement
Argentina

কোপায় জয়ের হ্যাটট্রিক, অপরাজিত থেকে নকআউটে আর্জেন্টিনা

লাউতারো মার্টিনেজের জোড়া গোলে জয় আর্জেন্টিনার।
Published By: Anwesha AdhikaryPosted: 07:30 AM Jun 30, 2024Updated: 08:22 AM Jun 30, 2024

আর্জেন্টিনা: ২ (লাউতারো মার্টিনেজ ২)

Advertisement

পেরু: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডা, চিলির পরে এবার পেরু। কোপা আমেরিকার গ্রুপ পর্বে আর্জেন্টিনার সামনে টিকতে পারল না কোনও প্রতিপক্ষই। রবিবার সকালে পেরুকে ২-০ হারিয়ে এবারের কোপায় গ্রুপ পর্বের অভিযান শেষ করল আর্জেন্টিনা। জোড়া গোল করে দেশকে জেতালেন লাউতারো মার্টিনেজ। 

চোটের জন্য এদিনের ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। এক ম্যাচ নিষিদ্ধ থাকার শাস্তি পাওয়ায় ডাগ আউটে থাকতে পারেননি কোচ লিওনেল স্কালোনিও। তা সত্ত্বেও লা অ্যালবিসলেস্তের জয়ের হ্যাটট্রিক থেমে থাকেনি। গত দুই ম্যাচের মতো এদিনও ত্রাতা হয়ে উঠলেন লাউতারো মার্টিনেজ। ইন্টার মিলান তারকার গোলেই এদিন জয়ের হ্যাটট্রিক নিশ্চিত করে আর্জেন্টিনা (Argentina)। তিন ম্যাচে নয় পয়েন্ট পেয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন তাঁরা। 

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য জার্মানি, ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে মুসিয়ালারা

গত দুই ম্যাচে কানাডা ও চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল কার্যত নিশ্চিত করে ফেলেছিল আর্জেন্টিনা। রবিবারের ম্যাচ ছিল স্রেফ নিয়মরক্ষার। তবে সেই ম্যাচেও জয় পেতে মরিয়া ছিলেন অ্যাঞ্জেল ডি'মারিয়ারা। খেলার প্রথম মিনিট থেকে একের পর এক আক্রমণ শানিয়ে গিয়েছেন বিপক্ষের বক্সে। তবে প্রথমার্ধে আর্জেন্টিনার যাবতীয় আক্রমণ রুখে দিয়েছিল পেরু। একটাও গোল হয়নি ম্যাচের প্রথম ৪৫ মিনিটে। 

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন মার্টিনেজ। ডিফেন্সের ফাঁক গলে তাঁকে বল পাস করেন ডি'মারিয়া। জালে বল জড়াতে ভুল করেননি লাউতারো। ৪৭ মিনিটে পিছিয়ে পড়ার পরেও ম্যাচে ফিরে আসার চেষ্টা চালিয়ে যায় পেরু। তবে তাদের যাবতীয় আশায় জল ঢেলে ৮৬ মিনিটে ফের মার্টিনেজের গোল। চলতি কোপায় আর্জেন্টিনার প্রত্যেক ম্যাচেই গোল করেছেন তিনি। আপাতত চারটি গোল রয়েছে তাঁর চলতি টুর্নামেন্টে। অন্যদিকে, এদিন হারের পর কোপা (Copa America 2024) থেকে বিদায় নিল পেরু।

[আরও পড়ুন: মৃত্যুমুখ থেকে বিশ্বচ্যাম্পিয়ন, পন্থ বোঝালেন, ‘এভাবেও ফিরে আসা যায়’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চোটের জন্য এদিনের ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। এক ম্যাচ নিষিদ্ধ থাকার শাস্তি পাওয়ায় ডাগ আউটে থাকতে পারেননি কোচ লিওনেল স্কালোনিও।
  • গত দুই ম্যাচে কানাডা ও চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল কার্যত নিশ্চিত করে ফেলেছিল আর্জেন্টিনা। রবিবারের ম্যাচ ছিল স্রেফ নিয়মরক্ষার।
  • দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন মার্টিনেজ। ডিফেন্সের ফাঁক গলে তাঁকে বল পাস করেন ডি'মারিয়া।
Advertisement