shono
Advertisement

মেট্রোর পর বাসেও লাগবে না ভাড়া, রাখি পূর্ণিমায় মহিলাদের উপহার কেজরির

নির্বাচনের আগে চমক দেওয়ার চেষ্টা, অভিযোগ বিরোধীদের। The post মেট্রোর পর বাসেও লাগবে না ভাড়া, রাখি পূর্ণিমায় মহিলাদের উপহার কেজরির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 PM Aug 15, 2019Updated: 09:31 PM Aug 15, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রোর পর এবার সরকারি বাস। দিল্লিতে ফ্রিতে চড়তে পারবেন মহিলারা। আগামী ২৯ অক্টোবর ভাইফোঁটার দিন থেকে দিল্লি পরিবহণ সংস্থার বাসে নিখরচায় সফর করবেন তাঁরা। বৃহস্পতিবার ৭৩ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই ঘোষণাই করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আজ রাখি পূর্ণিমা। সেই কথা মনে করিয়ে দিয়ে দিল্লির বোনদের জন্য তিনি এই উপহার দিচ্ছেন বলে জানান।

Advertisement

[আরও পড়ুন: জলে হেঁটেই পথপ্রদর্শন, হাসপাতালে পৌঁছতে অ্যাম্বুল্যান্সের গাইড কিশোর]

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘রাখির দিন আমি আমার বোনেদের একটি উপহার দিতে চাই। তাঁদের জানাতে চাই, আগামী ২৯ অক্টোবর থেকে দিল্লির সরকারি বাসে তাঁরা বিনামূল্যে সফর করতে পারবেন। এর ফলে তাঁদের নিরাপত্তাও আরও বেশি সুরক্ষিত হবে।’

তবে আর্থিকভাবে দুর্বল পরিবারের মহিলারাই যাতে এই সুযোগ নেন তার দিকে লক্ষ্য রাখা হবে বলে জানা গিয়েছে। আপ-এর প্রধান জানান, যাঁরা আর্থিকভাবে স্বচ্ছল, তাঁদের টিকিট কেটে ভ্রমণ করার ব্যাপারেই উৎসাহ দেওয়া হবে। যদিও কারও উপরে কোনও রকম জোরজার করা হবে না। পুরো পরিকল্পনার জন্য রাজ্য সরকারের ৭০০ কোটি টাকা খরচ হবে।

[আরও পড়ুন: জলে হেঁটেই পথপ্রদর্শন, হাসপাতালে পৌঁছতে অ্যাম্বুল্যান্সের গাইড কিশোর]

দিল্লির বিধানসভার অধিবেশন চলাকালীন জুন মাসে মহিলাদের জন্য সরকারি পরিবহণ ফ্রি করার কথা ঘোষণা করেছিলেন কেজরি। জানিয়ে ছিলেন, সরকারি বাস এবং মেট্রোয় বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন মহিলারা। এরপর মেট্রোয় যাতায়াত বিনামূল্যে বাসে টিকিট কাটতে হচ্ছিল। রাখি বন্ধনের দিন সেই আক্ষেপও মিটিয়ে দিলেন অরবিন্দ কেজরিওয়াল। যদিও বিরোধীরা বলছে আসন্ন বিধানসভা ভোটের কথা মাথায় রেখে এই চমক দেওয়ার চেষ্টা করেছেন উনি। ব্যাপারটিকে বিশেষ গুরুত্ব দিতে রাজি নয় বিজেপিও। তাদের দাবি, নির্বাচনী চমক দিতে এই কাণ্ড করছে কেজরিওয়ালের আম আদমি পার্টি। তবে এতে আখেরে কোনও লাভ হবে না।

The post মেট্রোর পর বাসেও লাগবে না ভাড়া, রাখি পূর্ণিমায় মহিলাদের উপহার কেজরির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement