shono
Advertisement

‘গান্ধী আর গডসে একসঙ্গে চলতে পারেন না’, বিজেপি-জেডিইউ জোট নিয়ে কটাক্ষ পিকের

বিহারে আরও দৃঢ় নেতা চাই, মত প্রশান্ত কিশোরের। The post ‘গান্ধী আর গডসে একসঙ্গে চলতে পারেন না’, বিজেপি-জেডিইউ জোট নিয়ে কটাক্ষ পিকের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:17 PM Feb 18, 2020Updated: 12:17 PM Feb 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘গান্ধীজি আর গডসে একসঙ্গে চলতে পারেন না।’ JDU-এর NDA জোটে থাকা নিয়ে এহেন কটাক্ষ করলেন দলের প্রাক্তল সহ-সভাপতি প্রশান্ত কিশোর। সোমবার এক সাক্ষাৎকারে পুরানো দল, বিহারের ভবিষ্যৎ ও নীতীশ কুমারকে নিয়ে একাধিক প্রশ্নের উত্তর দেন পিকে। তাঁর কথায়, “বিহারে এমন একজন নেতা চাই, যিনি দৃঢ় হবেন। বিহারের কথা বলতে অন্য কারোর পিছনে-পিছনে ঘুরবেন না।” রাজনৈতিক মহলের মতে, এদিন পিকে ঘুরিয়ে নীতীশ কুমারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠতাকেই কটাক্ষ করেন।

Advertisement

বেশকিছু দিন ধরেই দলের সঙ্গে মন কষাকষি চলছিল। দলের সঙ্গে মতের মিলও হচ্ছিল না। দলের প্রধানকে বোঝানোরও চেষ্টা করেছিলেন। কিন্তু লাভ হয়নি। আসলে তিনি NDA-এর সঙ্গে জেডিইউ-এর গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। তাঁর কথায়, “নীতীশজির NDA-তে থাকার কোনও প্রয়োজন নেই। দলের আদর্শ নিয়ে আমার আর নীতীশজির মধ্যে বহুবার আলোচনা হয়েছে। নীতীশজি বারবার বলেছেন, দল গান্ধীজির আদর্শ  থেকে সরে আসবেন না। কিন্তু যে দল গান্ধীজির হত্যাকারী নাথুরাম গডসে সম্পর্কে নরম মনোভাব পোষণ করে, তাদের সঙ্গেই JDU হাত মিলিয়ে চলছে। আমার মতে, গান্ধীজি ও গডসে হাতে হাত মিলিয়ে চলতে পারে না।”

[আরও পড়ুন : গোপন কুঠুরিতে মিসাইল তৈরির সামগ্রী, গুজরাট উপকূলে আটক পাকিস্তানগামী জাহাজ]

মতভেদের দল থেকে বিতাড়িত হতে হয় প্রশান্ত কিশোরকে। তবুও পুরানো দল JDU বা দলীয় প্রধান নীতীশ কুমারের প্রতি কোনও ক্ষোভ নেই প্রশান্ত কিশোরের। বরং তাঁকে এখনও শ্রদ্ধা করেন পিকে। এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট। তাঁর কথায়, নীতীশ কুমার আমাকে ছেলের মতো দেখেন। আমি তাঁকে বাবার মতো শ্রদ্ধা করি। নীতীশ কুমারের বিশেষ ক্ষমতা রয়েছে, আমাকে দলে নেওয়ার কিংবা দল থেকে তাড়িয়ে দেওয়ার। কিন্তু আমি তাঁকে শ্রদ্ধা করি।”

The post ‘গান্ধী আর গডসে একসঙ্গে চলতে পারেন না’, বিজেপি-জেডিইউ জোট নিয়ে কটাক্ষ পিকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement