shono
Advertisement

অভিষেকদের সাক্ষাৎ এড়ানোর চেষ্টা? তৃণমূলের রাজভবন অভিযানের দিন উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লি থেকেই সোজা উত্তরবঙ্গে উড়ে যাবেন রাজ্যপাল।
Posted: 09:59 PM Oct 04, 2023Updated: 09:59 PM Oct 04, 2023

সুদীপ রায়চৌধুরী: তৃণমূলের রাজভবন অভিযানের সময় কলকাতাতেই থাকছেন না রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বৃহস্পতিবার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে উত্তরবঙ্গে যাচ্ছেন তিনি। এই মুহূর্তে প্রবল বর্ষণ এবং তিস্তার জলোচ্ছ্বাসের জন্য উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি। সেসব দেখতেই নাকি বৃহস্পতিবার ভোরে উত্তরবঙ্গে যাচ্ছেন রাজ্যপাল। বৃহস্পতিবার সারাদিন উত্তরবঙ্গেই থাকবেন তিনি। অর্থাৎ তৃণমূলের প্রতিনিধিরা ১০০ দিনের বঞ্চিতদের চিঠি নিয়ে রাজভবনে গেলেও তাঁর দেখা পাবেন না।

Advertisement

মঙ্গলবার রাতে দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে হেনস্তার শিকার হতে হয় তৃণমূলের প্রতিনিধিদের। মাঝরাতে দিল্লিতে দাঁড়িয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ঘোষণা করেন, হেনস্তার প্রতিবাদে আগামী বৃহস্পতিবার এক লক্ষ মানুষ নিয়ে রাজভবন অভিযান করবে তৃণমূল। অভিষেক জানান, রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি। তাই কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে তাঁর হাতেই বঞ্চিত মানুষের ৫০ লক্ষ চিঠি তুলে দেওয়া হবে।

[আরও পড়ুন: জি-২০ ফুরোতেই নটে গাছটি মুড়োল! দিল্লিতে দৌরাত্ম্য গাছ চোরেদের]

কিন্তু ঘটনা হল অভিষেকের এই ঘোষণার আগেই রাজভবন থেকে কোচির উদ্দেশে রওনা দিয়েছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। জানা গিয়েছে, কোচি থেকে বুধবার সকালেই রাজ্যপাল উড়ে গিয়েছেন দিল্লি। সেখান থেকে আর তিনি বৃহস্পতিবার সকালে রাজভবনে ফিরবেন না। সোজা চলে যাবেন উত্তরবঙ্গে। বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে।

[আরও পড়ুন: বঙ্গে কংগ্রেসের অবস্থান নিয়ে প্রশ্ন, ‘মুখ পোড়া’র আশঙ্কা করছে সিপিআইও]

আর তাতেই বাড়ছে ধন্দ। তাহলে কি অভিষেকদের সাক্ষাৎ এড়াতে ইচ্ছাকৃতভাবেই রাজভবন ছাড়লেন রাজ্যপাল? তৃণমূল প্রতিনিধিরা রাজভবনে যাবেন জেনেই কি তিনি কৌশলে সাক্ষাৎ এড়িয়ে গেলেন? তবে তৃণমূল (TMC) সূত্রের খবর, যদি রাজ্যপাল নাও থাকেন, তাতেও অভিযান হবেই। দরকারে রাজ্যপালের প্রতিনিধির হাতে চিঠি তুলে দেবেন অভিষেকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement