shono
Advertisement

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর আরও সক্রিয় রাজ্যপাল, SSKM-এ গিয়ে দেখে এলেন জাকির হোসেনকে

অপারেশনের পর আপাতত স্থিতিশীল মন্ত্রী জাকির হোসেন।
Posted: 08:04 PM Feb 18, 2021Updated: 09:03 PM Feb 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজভবনে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বৃহস্পতিবার সন্ধেবেলা এসএসকেএমে জখম মন্ত্রী জাকির হোসেনকে দেখতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এদিনই অপারেশন হয়েছে তাঁর। আপাতত মন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই খবর হাসপাতাল সূত্রে। বুধবার রাতে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে বিস্ফোরণের জেরে জখম হন রাজ্যের শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন-সহ আরও বেশ কয়েকজন। বঙ্গের ভোটের প্রাক্কালে এই ঘটনাই আলোচনার কেন্দ্রে এই মুহূর্তে।

Advertisement

বুধবার রাতে স্টেশনে শক্তিশালী বিস্ফোরণের জেরে মন্ত্রী জাকির হোসেনের (Jakir Hossain) আহত হওয়ার ঘটনায় আপাতত তোলপাড় রাজ্যের রাজনৈতিক মহল। মন্ত্রীর সুরক্ষায় এমন গাফিলতির অভিযোগ তুলে সরকারকেই বিদ্ধ করছেন বিরোধীরা। এ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্য পুলিশের ব্যর্থতাকে দায়ী করলেন কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রী বাবুল সুপ্রিয়। বৃহস্পতিবার তিনি বলেন, ”খেলা হবে – স্লোগান দিচ্ছে তৃণমূল। কিন্তু কার্যক্ষেত্রে নিজেরাই নিজেদেরকে সেম সাইড গোল দিচ্ছে। লোকসভা ভোটে আমরা আঠারোটা গোল দিয়েছিলাম তৃণমূলকে।”

[আরও পড়ুন: মন্ত্রীর উপর ‘হামলা’য় উদ্বেগ প্রকাশ, রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলেন মুখ্যমন্ত্রী

এদিকে, ঘটনার মোকাবিলায় রাজ্য সরকার বেশ তৎপরতার সঙ্গেই কাজ করছে। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয়েছে এদিন সন্ধেবেলাই। সুতি-২ ব্লকের বিডিও অফিসে যান মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের সাংসদ আবু তাহের খান ও জেলা প্রশাসনের কর্তারা। সুতি-২ ব্লকের বিডিও সৌভিক ঘোষ জানিয়েছেন, চিকিৎসাধীন গুরুতর জখম ও আংশিক জখম ছাড়াও প্রাথমিক চিকিৎসার পর ছাড়া পাওয়া মোট ২৭ জনকে ঘোষণা অনুযায়ী ৫ লক্ষ ও ১ লক্ষ টাকা করে চেক তুলে দেওয়া হয়।

[আরও পড়ুন: দাবি আদায়ে ফের ধর্মঘটে ট্যাক্সি সংগঠন, আগামী সপ্তাহে প্রতিবাদে শামিল অ্যাপ ক্যাবও]

বিস্ফোরণে মন্ত্রী আহত হওয়ার খবর জানাজানি হতে বিষয়টি নিয়ে এদিন সকালে টুইটারে রাজ্যপাল ধনকড় উদ্বেগপ্রকাশ করেছিলেন। এরপর সন্ধেবেলা রাজভবনে মুখ্যমন্ত্রী যান তাঁর সঙ্গে দেখা করতে। উভয়ের মধ্যে প্রায় ঘণ্টা খানেক আলোচনা চলে বলে খবর। সাক্ষাতের কথা টুইট করে জানান রাজ্যপাল নিজেই। এরপর এসএসকেএম হাসপাতালে তিনি যান আহত জাকির হোসেনকে দেখতে। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ঘটনা অতি বিপজ্জনক। রাজ্যে এ ধরনের পরিস্থিতি তৈরি হচ্ছে, যেখানে মন্ত্রীর উপরও হামলার চেষ্টা হচ্ছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন আলোচনায় এসব প্রসঙ্গ উঠে এসেছে বলে জানান তিনি। উভয়ের মধ্যে প্রশাসনিক কাজকর্ম, আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান ধনকড়। অন্যদিকে, নিমতিতা স্টেশনে বিস্ফোরণকাণ্ডের কিনারা করতে জোরদার তদন্তে নেমেছে এডিজি, সিআইডি অনুজ শর্মার নেতৃত্বে গঠিত এসআইটি (SIT)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার