shono
Advertisement
Gujarat

খেলতে খেলতে ৫০ ফুট গভীর বোরওয়েলে, ১৭ ঘণ্টা পর মৃত্যু গুজরাটের শিশুকন্যার

Published By: Biswadip DeyPosted: 09:20 AM Jun 15, 2024Updated: 09:20 AM Jun 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলতে খেলতে বোরওয়েলে পড়ে গিয়েছিল দেড় বছরের শিশু। প্রায় ৫০ ফুট গভীর ওই নলকূপের গর্ত থেকে তাকে উদ্ধার করতে আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হল উদ্ধাকারী দল। ১৭ ঘণ্টার লড়াই শেষে মৃত্যু হল শিশুটির। গুজরাটের (Gujarat) অমরেলি জেলার সুরগাপারা গ্রামে শোকের ছায়া এই মর্মান্তিক ঘটনায়।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, গত প্রায় ১ মাস ধরে ভানু কাকাদিয়া নামে এক কৃষকের চাষের জমিতে নলকূপ বসানোর কাজ করছিলেন শ্রমিকরা। অন্যদিনের মতোই কূপের আশপাশে খেলা করছিল কয়েকটি শিশু। আচমকাই তাদের মধ্যে একটি দেড় বছরের শিশুকন্যা আচমকাই পড়ে যায় গর্তে। সঙ্গে সঙ্গে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দ্রুত খবর যায় প্রশাসনের কাছে। হাজির হয় উদ্ধারকারী দল। শুরু হয় কর্মযজ্ঞ।

[আরও পড়ুন: উপনির্বাচনেও বাম-কংগ্রেস জোট, হাত শিবিরকে ১ আসন ছেড়ে প্রার্থী ঘোষণা সেলিমদের]

দমকল বিভাগের পাশাপাশি স্বাস্থ্য দপ্তরের একটি দলও হাজির হয় ঘটনাস্থলে। ভিতরে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করে আরোহী নাম্নী শিশুটিকে শ্বাসকষ্টের হাত থেকে বাঁচানোর চেষ্টাও করা হতে থাকে। কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও (NDRF) ডাকা হয়। কিন্তু সকলে মিলে চেষ্টা করেও প্রাণে বাঁচানো গেল না আরোহীকে।

১৭ ঘণ্টা পরে আরোহীকে উদ্ধার করা সম্ভব হয়। কিন্তু দেখা যায় সে সম্পূর্ণ অচেতন হয়ে রয়েছে। স্বাস্থ্য আধিকারিকরা পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেন। তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গ্রামের পঞ্চায়েত প্রধান কুলা সভয়া জানিয়েছিলেন, শিশুটি ভিতরে পড়ে যাওয়ার পর ভিতর থেকে কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছিল। বিকেল ৩ টে পর্যন্ত সেই আওয়াজ পাওয়া যায়। তবে এর পর থেকে আর কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। ফলে উদ্বেগ বাড়ছিলই। অবশেষে দেখা গেল আশঙ্কাই সত্যি। মারা গিয়েছে আরোহী।

[আরও পড়ুন: ‘চুপ করে বসে থাকব না’, ভোট পরবর্তী অশান্তি নিয়ে রাজ্যের রিপোর্ট না পেয়ে ক্ষুব্ধ রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খেলতে খেলতে বোরওয়েলে পড়ে গিয়েছিল দেড় বছরের শিশু। প্রায় ৫০ ফুট গভীর ওই নলকূপের গর্ত থেকে তাকে উদ্ধার করতে আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হল উদ্ধাকারী দল।
  • ১৭ ঘণ্টার লড়াই শেষে মৃত্যু হল শিশুটির।
  • গুজরাটের অমরেলি জেলার সুরগাপারা গ্রামে শোকের ছায়া এই মর্মান্তিক ঘটনায়।
Advertisement