shono
Advertisement

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ছন্দে ফিরছে নুহ, ফিরল ইন্টারনেট পরিষেবা, উঠল কারফিউ

৩১ জুলাই থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল নুহ-তে।
Posted: 04:08 PM Aug 14, 2023Updated: 04:13 PM Aug 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার (Haryana) সাম্প্রদায়িক হিংসায় ৬ জনের মৃত্যুর হয়েছে। ভাঙচুর হয়েছে দোকানপাট, বাড়ি। অসংখ্য গাড়ি পুড়িয়েছে দুষ্কৃতীরা। অভিযোগ উঠেছে লুটপাটেরও। দুই সপ্তাহ ধরে চলা অশান্তির পর ছন্দে ফিরছে নুহ। প্রশাসন সূত্রে খবর, রবিবার গভীর রাতে ইন্টারনেট পরিষেবা ফেরানো হয়েছে নুহ-তে। পাশাপাশি দুই দিনের জন্য কারফিউ তুলে নিয়েছে পুলিশ।

Advertisement

গত ২৮ জুলাই বিজেপিশাসিত হরিয়ানার নুহ-তে ‘ব্রিজ মণ্ডল জলাভিষেক যাত্রা’র আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। গুরুগ্রাম-আলোয়ার হাইওয়ের মিছিলে বাধা দেয় একদল যুবক। তারা মিছিল লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে বলে অভিযোগ। তার জেরেই তুমুল অশান্তি শুরু হয়। গুলি চালানোর ঘটনাও ঘটে। হামলা চালানো হয় ধর্মীয় স্থানেও। এই সংঘর্ষে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ছয়জনের। আহত হয়েছেন বহু। এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ১৭৬ জনকে। আটক ৯০ জনেরও বেশি।

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে ফলোয়ার নিয়ে বচসা, দুই সন্তানের সামনেই স্ত্রীকে খুন করল উত্তরপ্রদেশের ব্যক্তি!]

এর পর ৩১ জুলাইয়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছিল নুহ এবং পার্শ্ববর্তী এলাকায়। শুরুতে ৮ আগস্ট অবধি তা বন্ধ রাখার সিদ্ধান্ত হলেও পরিস্থিতি বিচার করে ১৩ আগস্ট অবধি ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। সেই মতোই রবিবার গভীর রাতে ওই পরিষেবা ফেরানো হয়েছে। অন্যদিকে সকাল ৬টা থেকে রাত ৮টা অবধি কারফিউ ছিল নুহ এবং পার্শ্ববর্তী এলাকায়। সোমবার এবং মঙ্গলবারের জন্য তা তুলে নেওয়া হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার ১৫ আগস্ট দেশের স্বাধীনতা দিবস। নুহ-র স্কুলগুলিতে তা পালিত হবে। ১১ আগস্টেই জেলার স্কুলগুলিকে খুলে দিয়েছে রাজ্য প্রশাসন।

[আরও পড়ুন: এবার তেরঙ্গা উত্তোলন, ‘পাক বধূ’ সীমার মুখে ‘পাকিস্তান মুর্দাবাদ’, ‘হিন্দুস্তান জিন্দাবাদ’ স্লোগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement