shono
Advertisement

মেয়েদের ‘বয়ফ্রেণ্ড’থাকা ভারতীয় সংস্কৃতির পরিপন্থী, মত অধ্যক্ষার

কলেজের বাইরে বাইরে চলছে নজরদারি। The post মেয়েদের ‘বয়ফ্রেণ্ড’ থাকা ভারতীয় সংস্কৃতির পরিপন্থী, মত অধ্যক্ষার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:39 PM Mar 24, 2017Updated: 03:45 PM Dec 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের হেনস্তা রুখতে অ্যান্টি রোমিও স্কোয়াড তৈরি করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তারপর থেকেই সক্রিয় হিন্দু যুব বাহিনীর সদস্যরা। কলেজের বাইরে বাইরে চলছে নজরদারি।

Advertisement

সাবধান! আধার না থাকলে এবার বিকল হয়ে যাবে আপনার ফোনও ]

কিন্তু এই পদক্ষেপে অস্বস্তিতে পড়েছে খোদ মেয়েরাই। তাঁদের দাবি, এটা অনৈতিক। এর মানে কি কোনও মেয়ে কোন ছেলের সঙ্গে কথা বলতে পারবে না। প্রেমিক না হলেও কোনও একটি ছেলে বন্ধু, সহপাঠী বা ভাইও হতে পারে। যদিও যুব বাহিনীর সদস্যরা বলছেন মোটেও তা নয়। ভাই বা বন্ধু বলে মহিলারা যাঁদের পরিচয় দিচ্ছেন, তাঁরা আসলে বন্ধু নন।

অধ্যাপকদের জাতীয় মূল্যবোধের পাঠ শেখাবে আরএসএস ]

সেখানেও অবশ্য প্রশ্ন থাকছে। হেনস্তা রুখতে তৈরি হয়েছে অ্যান্টি রোমিও স্কোয়াড। কিন্তু তাই বলে মহিলারা কি তাঁদের প্রেমিকের সঙ্গে দেখা করতে পারবে না। আর এ ব্যাপারেই বিস্ফোরক মন্তব্য মিরাটের রঘুনাথ কলেজের অধ্যক্ষার। ছাত্রীদের দাবি তিনি অস্বীকার করেছেন। ভারতীয় সংস্কৃতির প্রসঙ্গ উল্লেখ করে তাঁর মত, মেয়েদের প্রেমিক থাকা ভারতীয় সমাজ ও সংস্কৃতির পরিপন্থী। তবে পাশাপাশি মেয়েদের আত্মীয়দের যাতে হেনস্তার শিকার হতে না হয় সে দিকটিও দেখা উচিত বলে মনে করেন তিনি।

গোড়ালি জলও কাঁধে চেপে পেরোলেন এই আধিকারিক, ভাইরাল ভিডিও ]

উত্তরপ্রদেশ নির্বাচনী প্রচারেই জানানো হয়েছিল, ক্ষমতায় এলে বিজেপি মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করবে। বিশেষত কলেজ ছাত্রীরা যেভাবে প্রতিনিয়ত হেনস্তার শিকার হয়, তা রুখে দেওয়া হবে। প্রতিশ্রুতিমতোই মসনদে বসেই অ্যান্টি রোমিও স্কোয়াড তৈরি করেন আদিত্যনাথ। ইতিমধ্যে শুরু হয়েছে ব্যাপক ধরপাকড়। যদিও এ নিয়মে মেয়েরাই পড়েছে অস্বস্তিতে। কেননা যুব বাহিনীর তৎপরতা বিপাকে ফেলছে অনেক প্রেমিক-প্রেমিকাকেই।

[ আজমের শরিফে চাদর চড়াতে উদ্যোগী খোদ মোদি ]

The post মেয়েদের ‘বয়ফ্রেণ্ড’ থাকা ভারতীয় সংস্কৃতির পরিপন্থী, মত অধ্যক্ষার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার