shono
Advertisement

ফের পিছিয়ে গেল জামিনের শুনানি, জেলেই পুজো কাটবে অনুব্রত মণ্ডলের?

অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অন্য মামলায় ব্যস্ত থাকায় আদালতে আসতে পারেননি।
Posted: 06:41 PM Oct 11, 2023Updated: 06:53 PM Oct 11, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: পরপর দুই বছর কি জেলেই পুজো কাটবে অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal)? অনুগামীদের মনে ক্রমেই জোরালো হচ্ছে সেই আশঙ্কা। মঙ্গলবার গরু পাচার মামলায় কেষ্ট মণ্ডলের জামিনের আর্জির শুনানি ছিল দিল্লি হাই কোর্ট। অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অন্য মামলায় ব্যস্ত থাকায় আদালতে আসতে পারেননি। তাই ইডির অন্য আইনজীবী আরও কিছুটা চেয়েছেন। ফলে পিছিয়ে যায় জামিনের শুনানি। মামলার পরবর্তী শুনানি ১৯ অক্টোবর। ফলে পুজোর আগে কি জেল থেকে বেরোবেন বীরভূমের তৃণমূল সভাপতি, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Advertisement

আদালত সূত্রে খবর, অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অন্য মামলায় ব্য়স্ত রয়েছেন। মামলায় আরও খানিকটা সময় চেয়েছেন ইডির আইনজীবী। তাঁদের আর্জি মঞ্জুর করে আদালত।

[আরও পড়ুন: ফার্ম হাউসে ডেকে মহিলাকে ধর্ষণের অভিযোগ, বিজেপি নেতাকে তলব করল আদালত]

গত  বছরের আগস্ট মাসে বীরভূমের (Birbhum) তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গরুপাচার মামলায় গ্রেপ্তার করেছিল সিবিআই। আসানসোল সিবিআই (CBI) আদালতে প্রথমদিকে এই মামলা চলে। অনুব্রত মণ্ডলকে আসানসোলের সংশোধনাগারেই বন্দি ছিলেন। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে  দিল্লিতে নিয়ে যান কেন্দ্রীয় তদন্তকারীরা। তিহাড় জেলে (Tihar Jail)আপাতত বন্দি অনুব্রত মণ্ডল। তাঁকে গ্রেপ্তার করে ইডিও।

এদিকে পরে চলতি বছরের শুরুতে অনুব্রতর হিসাবরক্ষক (CA), বোলপুরের বাসিন্দা মণীশ কোঠারিকে তলব করা হয়, তৃণমূল নেতার সম্পত্তি সংক্রান্ত নথিপত্র দেখতে চেয়ে। তাঁকে দিল্লির সিবিআই দপ্তরে কয়েকঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। তবে তিনি জামিন পেয়ে গিয়েছেন গত মাসে। পুজোর আগে কি জামিন পাবেন কেষ্ট? হাটসেরান্দির পুজোয় স্বমেজাজে দেখা যাবে তাঁকে, তা জানতে ১৮ অক্টোবর আদালতের দিকে তাকিয়ে থাকতে হবে।

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে ভিড় সামলাতে উদ্যোগী রেল, আহমেদাবাদে পৌঁছবে বিশেষ বন্দে ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement