shono
Advertisement

বিপজ্জনক চিংড়িঘাটা-কালীঘাট উড়ালপুল, ভারী যান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত প্রশাসনের

কেএমডিএ’র পরীক্ষায় পাশ করে গিয়েছে বাঘাযতীন সেতু ও বঙ্কিম সেতু। The post বিপজ্জনক চিংড়িঘাটা-কালীঘাট উড়ালপুল, ভারী যান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত প্রশাসনের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:38 AM Aug 02, 2019Updated: 10:38 AM Aug 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর শহরের উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেয় প্রশাসন। ফাটল ধরা পড়ে উল্টোডাঙা উড়ালপুলে। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয় যত তাড়াতাড়ি সম্ভব ১৭টি ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হবে। এখনও পর্যন্ত ৮টি সেতুর স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। এর মধ্যে চিংড়িঘাটা ও কালীঘাট উড়ালপুলের অবস্থা ভাল নয় বলে জানিয়েছে কেএমডিএ। এর জেরে এই দু’টি উড়ালপুল দিয়ে আপাতত ভারী যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

Advertisement

[ আরও পড়ুন: গতির যুগে পিছিয়ে ঐতিহ্যের ট্রাম, ডিপোতেই ধুঁকছে ২০০টি রেক ]

উল্টোডাঙা উড়ালপুলে স্বাস্থ্য পরীক্ষার পর স্বাস্থ্য পরীক্ষা হয় কালীঘাট সেতুর। মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর যানবাহনের চাপ বেড়েছে কালীঘাট সেতুতে। বেহালা থেকে দক্ষিণ কলকাতাগামী বাসগুলি এখন চলছে এই সেতু দিয়েই। ফলে কালীঘাট সেতুর স্বাস্থ্য পরীক্ষা জরুরি হয়ে পড়ে। এই কালীঘাটেই রয়েছে আদিগঙ্গা। বিশেষজ্ঞদের মতে, সেই কারণেই ক্ষতিগ্রস্ত হয়েছে কালীঘাট সেতু। ক্ষয়প্রাপ্ত হয়েছে সেতুর পিলার। ফলে কালীঘাট সেতুর অবস্থা এখন বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে।

একইভাবে চিংড়িঘাটা ফ্লাইওভারেও চলে স্বাস্থ্য পরীক্ষা। সেখানে ফাটল চোখে পড়ে কেএমডিএ’র ইঞ্জিনিয়রদের। সেতুর পিলারে ত্রুটি ধরা পড়ে। জানা যায়, উড়ালপুল যখন তৈরি হয়েছিল, তখনই ত্রুটি ছিল। তার উপর প্রতিদিন এই সেতুর উপর দিয়েও ভালই ধকল যায়। শহরের এই উড়ালপুল অন্যতম ব্যস্ত সেতু। ফলে মেরামতির জন্য চিংড়িঘাটা উড়লপুল বন্ধ হলে সমস্যায় পড়তে হতে পারে অফিসযাত্রীদের।

[ আরও পড়ুন: নেতাজিনগরে বৃদ্ধ দম্পতি খুনে জড়িত ঘনিষ্ঠ কেউ, সন্দেহ দৃঢ় গোয়েন্দাদের ]

তবে আপাতত এই দুই সেতুতে যান চলাচল বন্ধ করা হবে না বলে খবর। শুধু সেতু দু’টি দিয়ে ভারী কোনও যান যাতায়াত করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রথম দফায় আর যে সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করা হয়, তার মধ্যে কেএমডিএ’র পরীক্ষায় পাশ করে গিয়েছে বাঘাযতীন সেতু ও বঙ্কিম সেতু। যদিও স্বাস্থ্য পরীক্ষায় বাঘাযতীন সেতুতে ফাটল ধরা পড়েছিল। ফাটল ধরা পড়ার পরপরই সেখানে মেরামতির কাজ শুরু হয়ে যায়। আর এখন যে সেতুর অবস্থা ভাল, তা কেএমডিএ’র রিপোর্টই বলে দিল।

তবে মেরামতির জন্য ১৫ থেকে ১৮ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদহ ফ্লাইওভার। স্বাস্থ্য পরীক্ষায় এই উড়ালপুলে ত্রুটি ধরা পড়েছে। শিয়ালদহ স্টেশনে একেবারেই লাগোয়া এই উড়ালপুলে যানচলাচলের বিরাম নেই। রাতের দিকে ভারী পণ্যবাহী ট্রাকও চলে। সেতুর দু’পাশে, এমনকী নিচেও রয়েছে অজস্র দোকান। তাই ঝুঁকি নিতে রাজি নয় কেএমডিএ কর্তৃপক্ষ। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, ওই চারদিন সমস্ত গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে সেন্ট্রাল অ্যাভিনিউ ও ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস দিয়ে।

The post বিপজ্জনক চিংড়িঘাটা-কালীঘাট উড়ালপুল, ভারী যান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত প্রশাসনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement