shono
Advertisement

ভারতীয় নাগরিকত্বের ভুয়ো নথি-সহ হায়দরাবাদে ধৃত রোহিঙ্গা শরণার্থী

ওই ব্যক্তিকে সাহায্য করার অভিযোগে হায়দরাবাদের এক বাসিন্দাকেও গ্রেপ্তার করা হয়েছে। The post ভারতীয় নাগরিকত্বের ভুয়ো নথি-সহ হায়দরাবাদে ধৃত রোহিঙ্গা শরণার্থী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Jul 30, 2020Updated: 04:27 PM Jul 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই অভিযোগ উঠছিল যে মায়ানমার থেকে আসা রোহিঙ্গা (Rohingya) শরণার্থীরা টাকা দিয়ে ভারতীয় নাগরিকত্বের ভুয়ো নথিপত্র তৈরি করছে। বেশ কয়েকবার দেশের বিভিন্ন জায়গা থেকে এই অভিযোগে অনেক মানুষকে গ্রেপ্তারও করা হয়। এবার এই অভিযোগে তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদ থেকে একজনকে গ্রেপ্তার করল হায়দরাবাদ পুলিশ। ধৃতের নাম মহম্মদ ফারুখ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০০৯ সালে অবৈধভাবে ভারতে ঢুকেছিল মহম্মদ ফারুখ। তারপর তিন বছর লুকিয়ে ছিল জম্মু ও কাশ্মীরে। সেখান থেকে ২০১১ সালে চলে আসে হায়দরাবাদের জলপল্লী এলাকায়। পরে স্থানীয় এক ব্যক্তি সৈয়দ কায়দারউদ্দিনের সঙ্গে পরিচয় হয় তার। আর ওই ব্যক্তিকে টাকা দিয়ে ভুয়ো ভারতীয় ভোটার কার্ড জোগাড় করে সে। পরে সেই কার্ডের সাহায্য একে একে আধার কার্ড-সহ অন্যান্য নথিপত্রও জোগাড় করে। এভাবেই বিভিন্ন ব্যক্তিকে ঘুষ দিয়ে সরকারি সুযোগ-সুবিধাও আদায় করে।

[আরও পড়ুন: VAT কমিয়ে অর্ধেক করলেন কেজরিওয়াল, দিল্লিতে একধাক্কায় ডিজেলের দাম কমছে ৮ টাকা]

সম্প্রতি মহম্মদ ফারুখের এই কাণ্ডকারখানার বিষয়ে জানতে পারে হায়দরাবাদের মোগলপুরা থানার পুলিশ। তার ভিত্তিতে মঙ্গলবার রাতে জলপল্লী এলাকায় অভিযান চালায় টাস্ক ফোর্স, সাউথ জোন টিম, হায়দরাবাদ ও মোগলপুরা থানার পুলিশ। সেখান থেকে মহম্মদ ফারুখ ও সৈয়দ কায়দারউদ্দিনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে তাদের জেরা করে আরও কারা এর সঙ্গে জড়িত রয়েছে তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: সিলেবাস থেকে বাদ যাচ্ছে না টিপু সুলতানের অধ্যায়, তুমুল বিতর্কে পিছু হটল কর্ণাটক সরকার]

The post ভারতীয় নাগরিকত্বের ভুয়ো নথি-সহ হায়দরাবাদে ধৃত রোহিঙ্গা শরণার্থী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement