shono
Advertisement

‘এতবার হারিয়েছি, নিজেরই খারাপ লাগে’, ভারতকে খোঁচা ইমরান খানের

পাক প্রধানমন্ত্রীর দাবিতে শোরগোল। The post ‘এতবার হারিয়েছি, নিজেরই খারাপ লাগে’, ভারতকে খোঁচা ইমরান খানের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:02 PM Apr 25, 2020Updated: 05:03 PM Apr 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের লড়াইয়ে হার অনিবার্য। সেটা বুঝতে পেরেই হয়তো এবার বাকযুদ্ধ শুরু করল পাকিস্তান। সীমান্তের ওপার থেকে ভারতীয় ক্রিকেট দলের উদ্দেশ্যে উড়ে এল কটাক্ষ। ভারতীয় দলকে ইমরান খানের (Imran Khan) খোঁচা, তিনি অধিনায়ক থাকাকালীন এতবার হারিয়েছেন যে, তাঁর নিজেরই নাকি খারাপ লাগত। সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন,”আমার ভারতের জন্য খারাপ লাগত। এতবার ওদের হারিয়েছি। ওরা সবসময় চাপে থাকত। সেই টসের সময় থেকেই ওদের অধিনায়ক প্রচন্ড চাপে থাকত। আমি ওর দিকে তাকাতেই বুঝতে পারতাম খুব ভয় পেয়ে আছে। সেসময় ভারত আমাদের প্রতিদ্বন্দ্বীই ছিল না।”

Advertisement

ভারত-পাকিস্তান যুদ্ধ খেলার মাঠে চিরদিনই ভীষণ জনপ্রিয়। ইমরান খান বনাম কপিল দেব (Kapil DeV) থেকে শুরু করে শচীন বনাম ইনজামাম হয়ে কোহলি (Virat Kohli) বনাম বাবর আজম। লড়াইটা চলছেই। কোনও পর্যায়ে হয়তো ভারত এগিয়ে যায়, আবার কখনও লড়াই করে পাকিস্তান। আইসিসির টুর্নামেন্টগুলিতে যেমন পাকিস্তানের থেকে অনেক এগিয়ে ভারত, তেমনি সার্বিক পরিসংখ্যানে ভারতের থেকে খানিকটা এগিয়ে পাকিস্তান।

[আরও পড়ুন: ‘দেশের জন্য নয়, নিজেদের স্বার্থে খেলতেন ভারতীয়রা’, বিস্ফোরক ইনজামাম]

দুই দেশের মধ্যে এখনও পর্যন্ত ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে খেলা হয়েছে ১৯৯টি ম্যাচ। এর মধ্যে ভারত জিতেছে ৭০টি। পাকিস্তান জিতেছে ৮৬টি। মোট ৫৯টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ৯টি। পাকিস্তান ১২টি। ১৩২টি ওয়ানডে ম্যাচের মধ্যে ভারতের দখলে গিয়েছে ৫৫টি। পাকিস্তান জিতেছে ৭৩টি। টি-টোয়েন্টিতে অবশ্য পাকিস্তানের থেকে অনেকটা এগিয়ে ভারত। আটটি ম্যাচের মধ্যে ভারতই জিতেছে ৬টি। পাকিস্তান মাত্র একটি। সাম্প্রতিক অতীতে পাকিস্তানের তুলনায় অনেক ভাল পারফর্ম করেছে ভারতীয় দল। তবু পরিসংখ্যানে ভারতের থেকে পাকিস্তানের এগিয়ে থাকার কারণই ইমরানের জমানা। সেসময় টিম ইন্ডিয়ার থেকে সত্যিই শক্তিশালী ছিল পাক দল। তবে কোনওদিনই বিনা লড়াইয়ে জমি ছাড়েনি ভারতীয় দল। তাই ইমরান খান যে কটাক্ষ করছেন, তা হয়তো সাজে না। অন্তত বর্তমান পরিস্থিতে দাঁড়িয়ে। 

The post ‘এতবার হারিয়েছি, নিজেরই খারাপ লাগে’, ভারতকে খোঁচা ইমরান খানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement