shono
Advertisement

বিসিসিআইকে ক্ষতিপূরণ দিতে হবে না, আইসিসি-র রায়ে মুখ পুড়ল পাক বোর্ডের

আইসিসি-র ঘোষণায় খুশি ভারতীয় বোর্ড। The post বিসিসিআইকে ক্ষতিপূরণ দিতে হবে না, আইসিসি-র রায়ে মুখ পুড়ল পাক বোর্ডের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:01 PM Nov 20, 2018Updated: 10:01 PM Nov 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মুখ পুড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। ভারতের দিকে আঙুল তোলায় আইসিসি-র ভর্ৎসনারই শিকার হতে হল তাদের।

Advertisement

মৌ চুক্তি থাকা সত্ত্বেও পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক ম্যাচ খেলতে রাজি হয়নি ভারত। তাই এর ক্ষতিপূরণ হিসেবে ৪৪৭ কোটি টাকা দিতে হবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই)। এমন দাবিই তুলেছিল পিসিবি। কিন্তু মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার ডিসপিউট প্যানেলের তরফে সাফ জানিয়ে দেয়, বিসিসিআইয়ের কোনও ক্ষতিপূরণ দেওয়ার প্রয়োজন নেই। আইসিসি-র এমন ঘোষণায় খুশি ভারতীয় বোর্ড। সুপ্রিম কোর্টের নিযুক্ত বোর্ডের প্রশাসনিক কমিটির কর্তারা ইতিমধ্যেই আইসিসি-কে ধন্যবাদ জানিয়েছে। সঙ্গে তাঁরা এও জানান, এই মামলার জন্য যে খরচ হয়েছে, তা পিসিবি-র থেকেই এবার আদায়ের চেষ্টা করা হবে। এর জন্য ডিসপিউট প্যানেলের দ্বারস্থ হবেন তাঁরা।

[পাকিস্তানকে হারিয়ে ড্রেসিংরুমে ভাংড়া নাচ ক্রিকেটারদের, ভাইরাল ভিডিও]

২০১৪ সালে বিসিসিআই এবং পিসিবি-র মধ্যে একটি মৌ চুক্তি সাক্ষরিত হয়েছিল। যেখানে উল্লেখ ছিল ২০১৫ থেকে ২০২৩-এর মধ্যে ছটি দ্বিপাক্ষিক সিরিজ খেলা হবে। কিন্তু এখনও পর্যন্ত তেমনটা বাস্তবায়িত হয়নি। সেই কারণেই ক্ষতিপূরণ দাবি করে পাক বোর্ড। কিন্তু বিসিসিআইয়ের বক্তব্য ছিল, সিরিজ করার ক্ষেত্রে কোনও আইনি বাধ্য-বাধকতা ছিল না। তাই ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নই উঠছে না। তিনদিন ধরে দুপক্ষের যুক্তি শোনে ডিসপিউট প্যানেল। এবং শেষমেশ পাকিস্তানের দাবি খারিজ করে দেওয়া হয়। আইসিসি-র রায়ে হতাশ পিসিবি কর্তারা।

[অস্ট্রেলিয়া সফরের প্রথম ম্যাচের জন্য ১১ জনের দল ঘোষণা করল ভারত]

The post বিসিসিআইকে ক্ষতিপূরণ দিতে হবে না, আইসিসি-র রায়ে মুখ পুড়ল পাক বোর্ডের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার