shono
Advertisement

বিছানার নিচে লুকিয়ে নগদের পাহাড়! আয়কর হানায় উদ্ধার অন্তত ৪২ কোটি

বিপুল পরিমাণ নগদ চেন্নাই হয়ে হায়দরাবাদে আনার ছক ছিল।
Posted: 10:03 AM Oct 14, 2023Updated: 10:03 AM Oct 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিছানার নিচে লুকানো কোটি কোটি টাকা। কর্নাটকের (Karnataka) বেঙ্গালুরুতে টাকা উদ্ধারের বহরে চক্ষু ছানাবড়া আয়কর কর্তাদের। শুক্রবার রাতভর তল্লাশিতে প্রাক্তন মহিলা কর্পোরেটর এবং তাঁর স্বামীর কাছে থেকে নগদের পাহাড় উদ্ধার হয়। এর পিছনে তেলেঙ্গানার ভোট কেনার রাজনীতি দেখছেন সে রাজ্যের অর্থমন্ত্রী।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার রাতে বেঙ্গালুরুতে অশ্বত্থাম্মা এবং তাঁর স্বামী আর অম্বিকাপখির বাড়িতে হানা দেয় আয়কর কর্তারা। তাঁদের মেয়ে এবং আর টি নগরে অশ্বত্থাম্মার দেওর প্রদীপের বাড়িতে চলে তল্লাশি। প্রসঙ্গত, প্রাক্তন কংগ্রেস বিধায়ক আখন্দ শ্রীনিবাসমুর্থির দিদি অশ্বত্থাম্মা। তাদের বাড়িকে তল্লাশি চালায় আয়কর দপ্তরের কর্তারা। দেখা যায় বিছানার নিয়ে ২২টি বাক্সে রাখা ছিল প্রায় ৪২ কোটি টাকা। পুরো টাকাটাই ছিল ৫০০ টাকার নোটে। ভোটমুখী তেলেঙ্গানায় কোথা থেকে এল এত টাকা, তা নিয়ে উঠছে প্রশ্ন। সূত্রের খবর, বিপুল পরিমাণ নগদ চেন্নাই হয়ে হায়দরাবাদে আনার ছক ছিল। তার আগেই সূত্র মারফত খবর পেয়ে সেই টাকা বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ। 

[আরও পড়ুন: অবশেষে সম্মতি বোসের, পুজোর আগে ৭১ জন বন্দিকে মুক্তির সিদ্ধান্ত]

রাজনৈতিক দলগুলি একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে। তেলেঙ্গানার অর্থমন্ত্রী হরিশ রাওয়ের অভিযোগ, পড়শি রাজ্য থেকে ভোট কেনার টাকা আসছে তেলেঙ্গানায়। তাঁর অভিযোগের আঙুল উঠেছে কংগ্রেসের দিকে। তেলেঙ্গানার ভোটে জিততে তারা দুহাতে টাকা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন ভারত রাষ্ট্র সমিতির নেতা। টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement