shono
Advertisement

৪১-এর অ্যান্ডারসনের সঙ্গে আক্রমণে ২০ বছরের শোয়েব! ফের ভারতকে হারাতে মরিয়া স্টোকস

ইংল্যান্ডের ছক বানচাল করতে পারবে ভারত?
Posted: 05:07 PM Feb 01, 2024Updated: 07:54 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে ২৮ রানে জেতার পর আত্মবিশ্বাসী ইংল্যান্ড (England)। এবার ভাঙাচোরা টিম ইন্ডিয়াকে (Team India) হারাতে মরিয়া বেন স্টোকস (Ben Stokes)। আর তাই মাঠে বল পড়ার আগেই জোড়া বদলের কথা ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হল। রোহিত শর্মা (Rohit Sharma)-শুভমান গিলদের (Shubman Gill) চাপ আরও বাড়াতে ভাইজ্যাগে নামতে চলেছেন জেমস অ্যান্ডারসন (James Anderson)। তাঁর সঙ্গে অভিষেক ঘটাবেন তরুণ স্পিনার শোয়েব বশির (Shoaib Bashir)। এহেন শোয়েব ভারতের মাটিতে পা দেওয়ার আগে ভিসা সমস্যায় ভুগেছিলেন।

Advertisement

সাংবাদিক বৈঠকে বেন স্টোকস বলেন, “আমাদের কাছে চলতি সিরিজে (IND vs ENG) এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে। ভারতের মাটিতে এসে ওদের হারিয়ে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করতে রাজি নই। আর তাই এবার জেমস অ্যান্ডারসন মাঠে নামবে। এদিকে চোটের জন্য জ্যাক লিচ খেলতে পারবে না। তাই শোয়েব বশির অভিষেক ঘটাবে।”

[আরও পড়ুন: কেন রোহিত-বিরাটে মজে রয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ৩০ বছরের ব্যাটার?]

 

অ্যান্ডারসনের বয়স ৪১। অন্যদিকে বশিরের বয়স ২০। ২১ বছর আগে ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয়েছিল জিমির। ১৮৩টি টেস্টে ৬৯০টি উইকেট নিয়েছেন বহু যুদ্ধের নায়ক। ফলে আর মাত্র ১০টি উইকেট নিলেই মুথাইয়া মুরলীধরন ও প্রয়াত শেন ওয়ার্নের ৭০০ উইকেটের তালিকায় নাম লিখিয়ে ফেলবেন অভিজ্ঞ ডানহাতি জোরে বোলার।

অন্যদিকে মাত্র ৬টি প্রথম শ্রেনির ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন শোয়েব। তবে এত কম ম্যাচ খেললেও, জাতীয় দলে অভিষেক ঘটানোর অপেক্ষায় ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা বশির পাকিস্তানজাত। সেই তাঁরই কখনও পেস বোলিং করার ইচ্ছে হয়নি। বরং শুরু থেকেই লেগস্পিনার হতে চেয়েছিলেন। কিন্তু কালের নিয়মে এহেন শোয়েব হয়ে গেলেন অফ স্পিনার।

হায়দরাবাদ টেস্টে মার্ক উডের সঙ্গে বাকি চার স্পিনার ছিলেন টম হার্টলি, জ্যাক লিচ, রেহান আহমেদ ও জো রুট। সেই টেস্টের দুই ইনিংসে ব্যর্থ হয়েছিলেন মার্ক উড। তাই তাঁর জায়গায় দলে এলেন অ্যান্ডারসন। অন্যদিকে জ্যাক লিচ চোট পাওয়ার জন্য সুযোগ পেলেন তরুণ শোয়েব।

[আরও পড়ুন: বড় মনের মানুষ শাহরুখ, কী করেছিলেন? নিজের অভিজ্ঞতা জানালেন প্রাক্তন কেকেআর তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement