shono
Advertisement

Breaking News

রোহিত নন, অশ্বিনকে অধিনায়ক হিসেবে দেখতে চান গাভাসকর! কী এমন ঘটল?

বড় মন্তব্য করে দিলেন সুনীল গাভাসকর।
Posted: 09:20 AM Feb 26, 2024Updated: 11:59 AM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) ব্যক্তিগত কারণে খেলছেন না। একাধিক সিনিয়র চোটে ভুগছেন। এমন প্রেক্ষাপটেও রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দাপট দেখাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। যদিও সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মাথায় অন্য চিন্তা ঘুরপাক খাচ্ছে। তাঁর মতে সিরিজের পঞ্চম টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) হাতে অধিনায়কত্ব তুলে দেওয়া উচিত। অশ্বিনের সামনেই তাঁর সম্পর্কে এমন মন্তব্য করা হয়েছিল। সানির কথা শুনে অবশ্য পালটা জবাব দিয়েছেন অভিজ্ঞ অফ স্পিনার।

Advertisement

তৃতীয় দিনের খেলার শেষে অশ্বিনের সঙ্গে আলাপচারিতায় মেতেছিলেন লিটল মাস্টার। সেই সময় সিনিয়র গাভাসকর বলেন, “ভারতীয় দল এবার রাঁচি থেকে ধরমশালায় যাবে। আশাকরি অশ্বিনকে যোগ্য সম্মান দেবে রোহিত। বরাবরের মতো এবারও অশ্বিন সাফল্য পাচ্ছে। এবং ও কোন কোন মাইলস্টোন গড়েছে সেটা আমরা সবাই জানি। তাই অশ্বিনকে সম্মান জানিয়ে ওকে পঞ্চম টেস্টে অধিনায়কত্ব করতে দেওয়া উচিত।”

[আরও পড়ুন: হাফ সেঞ্চুরি করতেই দেখিয়েছিলেন স্যালুট! কিন্তু কেন? কার উদ্দেশে? জানালেন ধ্রুব]

গাভাসকরের মন্তব্য শুনে অবশ্য চুপ করে থাকেননি অশ্বিন। তিনি বলেন, “সানি ভাই আপনি উদার মনের মানুষ। এমন মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। তবে আমি এমন কোনও প্রত্যাশা রাখি না। তবে এতটুকু বলতে পারি আমি ভারতীয় দলের হয়ে খেলার সময় প্রতিটা মুহূর্ত উপভোগ করি। এবং কেরিয়ারের শেষ দিন পর্যন্ত এই নীতি নিয়েই খেলতে চাই।”

রাজকোট টেস্টেই কেরিয়ারের ৫০০তম উইকেট নেওয়ার নজির গড়েছিলেন অশ্বিন। জ্যাক ক্রলিকে আউট করতেই ভারতের দ্রুততম ও দুনিয়ার দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০০তম উইকেট নিয়েছিলেন। তাছাড়া অশ্বিন হলেন অনিল কুম্বলের (Anil Kumble) পর দ্বিতীয় ভারতীয় যিনি টেস্টে ৫০০-টির বেশি উইকেট ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন।

এমন প্রেক্ষাপটে এবার চলতি রাঁচি টেস্টে আরও দুটি রেকর্ড গড়ে ফেলেছিলেন টিম ইন্ডিয়ার তারকা। দ্বিতীয় ইনিংসে অশ্বিনের প্রথম শিকার ছিলেন বেন ডাকেট। ইংল্যান্ডের ওপেনারকে আউট করে এবার ঘরের মাঠে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়েছিলেন অশ্বিন। তাও আবার সেই রেকর্ড গড়েছিলেন কুম্বলের সামনেই। এতদিন তালিকার শীর্ষে ছিলেন কুম্বলে। দেশের মাঠে ৬৩টি টেস্টে কুম্বলে নিয়েছিলেন ৩৫০টি উইকেট। এবার তাঁকে টপকে শীর্ষে চলে গিয়েছিলেন অশ্বিন। আর তাই অশ্বিনকে সম্মান জানিয়ে তাঁর হাতে অধিনায়কত্ব তুলে দেওয়ার বার্তা দিলেন গাভাসকর।

[আরও পড়ুন: ‘একদম হিরো হওয়ার চেষ্টা করবি না!’, সরফরাজের উপর রেগে লাল রোহিত! দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement