shono
Advertisement

ডিআরএস কাণ্ডের পর বদলে গেল রাঁচি টেস্টের ম্যাচ রেফারি

তবে কি ডিআরএস কাণ্ডের যাতে পুণরাবৃত্তি না ঘটে, তার জন্যই আগেভাগে সতর্ক হল আইসিসি? The post ডিআরএস কাণ্ডের পর বদলে গেল রাঁচি টেস্টের ম্যাচ রেফারি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:08 PM Mar 14, 2017Updated: 01:39 PM Mar 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরু টেস্ট শেষ হয়ে গেলেও তার রেশ যেন এখনও রয়ে গিয়েছে। ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টে বাইশ গজে স্টিভ স্মিথের ডিআরএস কাণ্ড নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছিল। এ ব্যাপারে আইসিসি কেন বিরাট কোহলি ও স্মিথের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিল না, সেই প্রশ্নও জোড়াল হয়েছিল। সমালোচনার মুখে পড়তে হয়েছিল ম্যাচ রেফারি ক্রিস ব্রডকেও। তিনি সঠিক রিপোর্ট জমা দিতে না পারাতেই আইসিসি কোনও পদক্ষেপ নেয়নি বলেও অভিমত ছিল ক্রিকেটমহলের একাংশের। এবার এই আলোচনার মধ্যেই বদলে গেল আসন্ন দু’টি টেস্টের রেফারি।

Advertisement

(পাক ফ্র্যাঞ্চাইজির ড্রেসিং রুমে ঢুকলেন এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি, তারপর…)

ক্রিস বোর্ডের পরিবর্তে রাঁচি টেস্টে রেফারি হিসেবে রিচি রিচার্ডসনের নাম ঘোষণা করা হয়েছে। তবে কি ডিআরএস কাণ্ডের যাতে পুনরাবৃত্তি না ঘটে, তার জন্যই আগেভাগে সতর্ক হল আইসিসি? আইসিসি অবশ্য সাফ জানিয়ে দিয়েছে, রেফারি পরিবর্তনের সঙ্গে ডিআরএস কাণ্ডের কোনও সম্পর্ক নেই। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার মুখপাত্র জানান, রেফারি বদলের সিদ্ধান্ত আচমকা নেওয়া হয়নি। আগেই ঠিক ছিল ভারত-অস্ট্রেলিয়া প্রথম দু’টি টেস্টে রেফারির দায়িত্বে থাকবেন ক্রিস ব্রড। এবং বাকি দু’টি টেস্টের রেফারি হবেন রিচি রিচার্ডসন।

(ধোনির অবসর নেওয়া নিয়ে মুখ খুললেন ছোটবেলার কোচ)

তবে শুধু রেফারিই নয়, আসন্ন দুই টেস্টের জন্য বদলে ফেলা হয়েছে আম্পায়ারদেরও। আসন্ন টেস্টে নয়া আম্পায়ার ইংল্যান্ডের ইয়ান গোল্ড এবং নিউজিল্যান্ডের ক্রিস জাফানি। এদিকে বেঙ্গালুরুর ফিল্ড আম্পায়ার নাইজেল লংকে রাঁচিতে টিভি আম্পায়ারের ভূমিকায় দেখা যাবে।

The post ডিআরএস কাণ্ডের পর বদলে গেল রাঁচি টেস্টের ম্যাচ রেফারি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement