shono
Advertisement

পাকিস্তানকে দুরমুশ করে এশিয়া কাপের শেষ চারে ভারত

টানা তিন ম্যাচে জয় পেয়ে গ্রুপ শীর্ষে থেকেই পরের পর্বে গেল ভারত। The post পাকিস্তানকে দুরমুশ করে এশিয়া কাপের শেষ চারে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 06:49 PM Oct 15, 2017Updated: 02:12 PM Oct 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার মুখোমুখি ভারত-পাকিস্তান। না ক্রিকেট নয় তবে হকিতে। বাংলাদেশের রাজধানী ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে রবিবার মুখোমুখি হয়েছিল দুই যুযুধান প্রতিপক্ষ। আর ফের একবার রমনদীপ-এসভি সুনীলদের কাছে ধরাশায়ী হল পাক দল। ৩-১ গোলে তাঁদের হারাল টিম ইন্ডিয়া। ভারতের হয়ে গোল তিনটি করেন চিংলেনসানা সিং, হরমনপ্রীত এবং রমনদীপ। পাকিস্তানের হয়ে একটি গোল শোধ করেন আলি শান।

Advertisement

[এশিয়া কাপে ৭ গোল, বাংলাদেশকে লজ্জায় ফেলল ভারতীয় হকি দল]

বিগত এক বছর ধরেই দু’দেশের সম্পর্ক ঠেকেছে তলানিতে। সীমান্তে বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন, জঙ্গিদের মদত দেওয়া, রাষ্ট্রসংঘে কাশ্মীর ইস্যুতে ভুল প্রমাণ দেখিয়ে ভারতকে নিচু করার চেষ্টা চালানো-ইসলামাবাদের বিরুদ্ধে এরকম একাধিক অভিযোগ রয়েছে। আর সেকারণেই দ্বিপাক্ষিক সম্পর্ক আরও খারাপ হয়ে চলেছে। আর সেই আঁচ বারেবারেই এসে পড়ছে খেলাতেও। ইতিমধ্যে কেন্দ্র জানিয়েছে, সন্ত্রাসবাদে মদত দেওয়া বন্ধ না করলে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট তো দূর কোনওরকম খেলাতেই অংশ নেবে না ভারত। তবে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলিতে মুখোমুখি হলে ভারত সেখানে খেলবে। আর সেইমতোই এশিয়া কাপে এদিন ফের মুখোমুখি হয়েছিল দুই দেশ। আর সর্দারদের দাপটে হাসতে হাসতেই ম্যাচ জিতল টিম ইন্ডিয়া।

[নাদালকে হারিয়ে সাংহাই ওপেন জিতলেন ‘রাজা’ রজার]

এদিন শুরু থেকেই ম্যাচে নিজেদের আধিপত্য বজায় রাখে ভারত। কিন্তু বারবার আক্রমণে গেলেও গোল করতে ব্যর্থ হতে থাকেন ভারতীয় খেলোয়াড়রা। শেষপর্যন্ত চিংলেনসানা সিং টিম ইন্ডিয়ার হয়ে গোলের খাতা খোলেন। এরপর তৃতীয় কোয়ার্টারে ভারতকে ২-০ গোলে এগিয়ে দেন রমনদীপ সিং। এখানেই শেষ নয়, এক মিনিট পরেই পেনাল্টি কর্নার থেকে দলের হয়ে তৃতীয় গোলটি করেন হরমনপ্রীত। যদিও তিন মিনিট পরেই পাকিস্তানের হয়ে একটি গোল শোধ করেন আলি শান। তবে সেটা পাক দলের হার বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না।

 

এই নিয়ে এশিয়া কাপে টানা তিনটি ম্যাচ জিতল ভারতীয় দল। এর আগে প্রথম ম্যাচে জাপানকে ৫-১ গোলে হারিয়েছিল তাঁরা। এরপর দ্বিতীয় ম্যাচে আয়োজক দেশ বাংলাদেশকে বিরুদ্ধে ৭-০ বিধ্বস্ত করেছিলেন হরমনপ্রীতরা। কোচ ওল্টম্যান্সের অপসারণের পর এই প্রথম কোনও বড়মাপের টুর্নামেন্টে খেলছে টিম ইন্ডিয়া। যে লড়াইয়ে এখনও পর্যন্ত দারুণ ফর্মে দেখা যাচ্ছে ভারতীয় দলের। এতদিন ভারতীয় মহিলা হকি দলের দায়িত্ব সামলাচ্ছিলেন ওয়ালথেরাস মারিনে। ওল্টম্যান্স বিতাড়িত হওয়ার পর মারিনে কোচ হওয়ার পরই একের পর এক জয়। তবুও অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে নারাজ তিনি। এদিকে, ইতিমধ্যে টানা তিন ম্যাচে জয় পেয়ে গ্রুপ শীর্ষে থেকেই পরের পর্বে গেল ভারত।

[ইরাককে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকেই নকআউটে ইংল্যান্ড]

The post পাকিস্তানকে দুরমুশ করে এশিয়া কাপের শেষ চারে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement