shono
Advertisement

IND vs SL: টানা ৩ ম্যাচে হাফ সেঞ্চুরি শ্রেয়সের, টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারত

স্বপ্নের সফর অব্যাহত ক্যাপ্টেন রোহিতের।
Posted: 10:21 PM Feb 27, 2022Updated: 10:38 PM Feb 27, 2022

শ্রীলঙ্কা: ১৪৬/৫ (সনকা-৭৪*, আবেশ-২৩/২)
ভারত: ১৪৮/৪ (শ্রেয়স-৭৩*, জাদেজা-২২*)
৬ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে কেন প্রথম একাদশে রাখা হয়নি শ্রেয়স আইয়ারকে? এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছিল রোহিত শর্মাকে। সেই শ্রেয়সই প্রমাণ করে দিলেন যে তিনি দলের অন্যতম স্তম্ভ। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিনটিতেই হাফ সেঞ্চুরি হাঁকিয়ে দলে নিজের যোগ্যতা প্রমাণ করে দিলেন তিনি। আর সেই সঙ্গে আবারও হাসতে হাসতে জিতে গেল ভারত (Team India)।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক সনকা। আর শুরুতেই আবেশ খান, মহম্মদ সিরাজদের ঝোড়ো বোলিংয়ে একেবারে তছনছ হয়ে যায় শ্রীলঙ্কার টপ অর্ডার। মাত্র ২৯ রানে চারটে উইকেট খোয়ায় সফরকারীরা। জোড়া উইকেট তুলে নেন আবেশ। একটি করে উইকেট নেন সিরাজ, হর্ষল প্যাটেল, রবি বিষ্ণোই। ছয় নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়কোচিত ব্যাটিং করে শেষে মান বাঁচান সনকা। একাই দলকে খাদের মুখ থেকে বের করে প্রায় ১৫০ রানের কাছাকাছি পৌঁছে দেন। ৩৮ বলে অপরাজিত ৭৪ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন তিনি। ৫ উইকেটে ১৪৬ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

[আরও পড়ুন: লিস্টন-মনবীরের হাত ধরে ৩ পয়েন্ট, লিগ শীর্ষে যাওয়ার আশা জিইয়ে রাখল এটিকে মোহনবাগান]

সনকাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৫৭ রানে অপরাজিত ছিলেন শ্রেয়স (Shreyas Iyer)। দ্বিতীয় ম্যাচে করেন অপরাজিত ৭৪ রান। আর এদিন ৭৩ রানে নটআউট থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের পর আর টি-টোয়েন্টিতে তাঁকে ছাড়া টিম ম্যানেজমেন্ট প্রথম একাদশ সাজানোর পথে হাঁটার সাহস দেখাবে কি না, তা লাখ টাকার সওয়াল। তিনি যেন নিজের ব্যাট দিয়েই সতীর্থদের বার্তা দিয়ে দিলেন, দলে জায়গা করে নিতে হলে ফর্মে থাকাটা ঠিক কতখানি জরুরি। নিঃসন্দেহে শ্রেয়সের এদিনের পারফরম্যান্সে দারুণ খুশি হবেন শাহরুখ খান। হাজার হোক, বিপুল অর্থ দিয়ে তাঁকে কেকেআরের নেতা করেছেন যে!

এদিন অধিনায়ক রোহিত (৫) অবশ্য সঞ্জু স্যামসনের সঙ্গে ওপেন করতে নেমে রান পাননি। ১৮ রানে ফেরেন সঞ্জু। তারপরই ধরমশালায় ওঠে শ্রেয়স ঝড়। আর তাতেই চুনকাম শ্রীলঙ্কা। ফুলটাইম নেতৃত্বের দায়িত্ব পাওয়ার পর এখনও পর্যন্ত অপরাজিত রোহিত (Rohit Sharma)। টানা তিনটি সিরিজ জিতে রীতিমতো স্বপ্নের সফরে ভারতীয় দলের হিটম্যান।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জের, গ্রেপ্তার প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement